এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বইমেলা থেকে হাজার টাকায় বাবার আত্মজীবনী কিনলেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: তাঁর হাত ধরেই বুধবার থেকে শুরু হয়েছে অমর একুশে বইমেলা। আর প্রাণের উ‍ৎসবের উদ্বোধনের পরেই ছোট বোন রেহানাকে নিয়ে সটান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর স্টলে হাজির হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাজার টাকা দিয়ে কিনলেন বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে নির্মিত গ্রাফিক নভেল ‘মুজিব’-এর দশ খণ্ড। বাবার আত্মজীবনী হাতে নিয়ে নড়াচড়া করতে গিয়ে যথেষ্ট আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। এই প্রতিষ্ঠানের অছি পরিষদে রয়েছেন বঙ্গবন্ধুর কনিষ্ঠা কন্যা শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক। দেশের কিশোর ও তরুণদের কাছে বঙ্গবন্ধুর জীবনের লড়াইয়ের কথা তুলে ধরতে ‘অসমাপ্ত আত্মজীবনী’র ওপর ভিত্তি করে ২০১৫ সালের ১৭ মার্চ প্রকাশিত হয় গ্রাফিক নভেল ‘মুজিব’ এর প্রথম খণ্ড। বইটি সম্পাদনা করেছেন শিবু কুমার শীল এবং ছবি অলঙ্করণে রয়েছেন বিখ্যাত কার্টুনিস্ট সৈয়দ রাশাদ ইমাম তন্ময়। তার পর থেকে নিয়মিত ভাবে বিভিন্ন খণ্ড প্রকাশ করা হয়। গত বছরের ১৯ ফেব্রুয়ারি মুজিবের আত্মজীবনীর দশম খণ্ড প্রকাশিত হয়।

বাংলার পাশাপাশি ইংরেজি ও জাপানি ভাষায়ও অনুবাদ করা হয়েছে। চলতি বইমেলায় একই সঙ্গে দশটি খণ্ড পাওয়া যাচ্ছে। প্রতিটি খণ্ডের খুচরা মূল্য ১৫০ টাকা এবং একত্রে ১০ খণ্ড বিক্রি হচ্ছে এক হাজার টাকায়। ইতিমধ্যেই পাঠক মহলে বিশেষ করে তরুণ ও কিশোরদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে প্রকাশিত গ্রাফিক নভেলটি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

জীবনে প্রথমবার কংগ্রেসকে ভোট দিতে চলেছেন উদ্ধব ঠাকরে

ভোট দেওয়ার পরেই মৃত্যুর কোলে নবতিপর বৃদ্ধা

জয়েন্টে প্রথম হয়ে তাক লাগাল মহারাষ্ট্রের প্রত্যন্ত গ্রামের কৃষক সন্তান

বেঙ্গালুরুতে ভোট দিলেই মিলছে বিয়ার, কফি, ধোসা, জুস

স্ট্রেচারে শুয়ে  ভোট দিলেন ৭৮ বছরের বৃদ্ধা

জম্মুতে লাঠিতে ভর করে ভোট দিতে হাজির ১০২ বছরের হাজি করম দীন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর