এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




হজে গিয়ে পুত্র সন্তানের জন্ম নাইজেরিয়ান মহিলার, নাম রাখা হল মোহাম্মদ




নিজস্ব প্রতিনিধি: আগামী ১৫ জুন থেকে সৌদি আরবের মক্কায় পবিত্র হজ পালন করা হবে। প্রতিবছর সারা বিশ্ব থেকে প্রচুর ইসলাম ধর্মাবলম্বী নারী-পুরুষ হজ পালনে পবিত্র মক্কা ও মদিনায় ভ্রমণ করেন। এঁদের মধ্যে অনেক নারিই থাকেন সন্তানসম্ভবা। এমনকী হজের সময়তেও অনেক নারী সন্তানের জন্ম দেয়। এবারও তাই হল। ৩০ বছর বয়সী নাইজেরিয়ান তীর্থযাত্রী সুস্থ পুত্রসন্তানের জন্ম দিয়েছেন, যার নাম দেওয়া হয়েছে মোহাম্মদ, এই শিশুই এবার হজ মরসুমে প্রথম নবজাতক। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মক্কার মাতৃত্ব ও শিশু হাসপাতালে মোহাম্মদ নামের ওই শিশু পৃথিবীতে প্রবেশ করেছে।

নাইজেরিয়ান মহিলা ৩১ সপ্তাহের গর্ভাবস্থায় জন্ম দিয়েছেন তাঁর শিশুকে। এদিন তাঁকে প্রসব বেদনা অনুভব করার পর হাসপাতালের জরুরি কক্ষে ভর্তি করানো হয়। হাসপাতালে জরুরী দল দ্রুততার সঙ্গে তার অবস্থা মূল্যায়ন করে এবং তাকে প্রসূতি ওয়ার্ডে স্থানান্তরিত করে। এবং সেখানেই স্বাভাবিকভাবে জন্ম হয় মোহাম্মদের। যে এ বছর হজ মরসুমে প্রথম নবজাতক হিসেবে স্বীকৃতি পেয়েছে। সৌদি প্রেস এজেন্সি আরও জানিয়েছে, বর্তমানে মা ও সন্তান দুজনেই সুস্থ আছেন। তবে শিশুপুত্র মোহাম্মদের অকাল আগমনের ফলে তাঁকে বিশেষ যত্নের মধ্যে রাখা হয়েছে। মক্কা মাতৃত্ব ও শিশু হাসপাতাল হজের সময় হজযাত্রীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য পূর্ণ ক্ষমতায় কাজ করে। এর মধ্যে রয়েছে জরুরী যত্ন, প্রসবকালীন সহায়তা, এবং ব্যাপক নারী ও শিশুদের চিকিৎসা সেবা। হাসপাতালটিতে হজ মরসুমে প্রতি বছর অসংখ্য শিশুর জন্মের স্থান। এবং সেখানে প্রত্যেক শিশুর সঠিক যত্ন নেওয়া হয় এবং প্রতিটি মাও সর্বোচ্চ মনোযোগ এবং যত্ন পায়। নাইজেরিয়ান তীর্থযাত্রী প্রসবের পর হাসপাতাল কর্তৃপক্ষদের কৃতজ্ঞতা জানিয়েছেন।

এখনও পর্যন্ত হজযাত্রা করতে সৌদী আরব পৌঁছেছেন ৫৩ হাজার ১৮০ জন হজযাত্রী। রাত আড়াইটা পর্যন্ত হজযাত্রী সৌদি আরবে যাচ্ছেন। সৌদি আরবে হজ করতে যাওয়া ৫৩ হাজার ১৮০ জন হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ৭৪৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৪৯ হাজার ৪৩৩ জন সৌদি পৌঁছেছেন। বাংলাদেশ থেকে এখনও পর্যন্ত মোট ১৩৬টি ফ্লাইট সৌদি আরব গেছে। এছাড়াও পবিত্র হজ পালন করতে গিয়ে এখনও পর্যন্ত সৌদি আরবে ৮ জন বাংলাদেশি মারা গেছেন। এদের মধ্যে ৬ জন মক্কায় ও ২ জন মদিনায় মারা যান। উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে ২০২৪ সালের হজ অনুষ্ঠিত হবে ১৬ জুন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিনা দোষে ৪৩ বছর হাজতবাস মার্কিন মহিলার, কেন এমন সাজা মিলেছিল তাঁর?

পুতিনের জন্য জমকালো আয়োজনের পাশাপাশি অংশীদারত্ব চুক্তি সই কিমের

ফের ভূমিকম্পে কেঁপে উঠল পাকিস্তান, রিখটার স্কেলে তীব্রতা ৪.৭

হুতি আক্রমণে লোহিত সাগরে ডুবেছে আরেকটি জাহাজ, ৩ ক্রু সদস্যের মৃত্যুর আশঙ্কা

পুলিশকে ঘুষি মারার অপরাধে সিঙ্গাপুরে ৫ সপ্তাহের কারাদণ্ড ভারতীয় বংশোদ্ভূতর

গাজা যুদ্ধে নীতি ভঙ্গ করছে ইজরায়েল , সতর্ক জাতিসংঘের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর