এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দুরন্ত বুমরা, পাকিস্তানকে ৬ রানে হারিয়ে জয়ী ভারত




নিজস্ব প্রতিনিধি, নিউইয়র্ক: রোহিত শর্মা-বিরাট কোহলিরা ব্যাট হাতে জ্বলে উঠতে ব্যর্থ হয়েছিলেন। মাত্র ১১৯ রানেই গুঁড়িয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। সবাই ভেবে নিয়েছিলেন সহজেই ম্যাচ পকেটে পুরবেন বাবর আজমরা। কিন্তু রবিবার রাতে তার উল্টোটাই হল। যশপ্রীত বুমরার আগুন ঝরানো বোলিংয়ে ধরাশায়ী হল পাকিস্তান। ছয় রানে জিতে গ্রুপ শীর্ষে রইল রোহিতরা। পর পর দুই ম্যাচ হেরে শেষ আটে ওঠা কঠিন করে ফেললেন বাবর আজমরা। 

নিউইয়র্কের নাসাউয়ের কাউন্টি স্টেডিয়ামে জয়ের জন্য ১২০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে সতর্ক হয়েই ব্যাট করতে থাকেন পাকিস্তানের দুই গোড়াপত্তনকারী ব্যাটার মহম্মদ রিজওয়ান ও বাবর আজমরা। যদিও শুরু থেকেই আগুন ঝরাতে থাকেন যশপ্রীত বুমরা। তাঁর বল খেলতে গিয়ে নাকানি-চোবানি খান দুই পাক ওপেনার। শুরুতেই বুমরার বলে রিজওয়ানের ক্যাচ ফস্কান শিভম দুবে। পঞ্চম ওভারে পাক অধিনায়ককে সাজঘরে ফেরান বুমরা। ১০ বলে ১৩ রান করে আউট হন বাবর আজম। এর পরে দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান রিজওযান ও উসমান খান। ১১ তম ওভারে বল করতে এসে জুটি ভাঙেন অক্ষর। লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ১৩ রান করে ফিরে যান উসমানও।

পাকিস্তান শিবির যার উপরে ভরসা করেছিল সেই ফখর জমান এদিন বড় ইনিংস খেলতে পারেননি। হার্দিকের বলে ঋষভ পন্থের হাতে ক্যাচ তুলে ১৩ রানে সাজঘরে ফেরেন তিনি। একা কুম্ভ হয়ে লড়াই করতে থাকে রিজওয়ান আড়াআড়ি শট খেলতে গিয়ে বুমরার বলে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান। তিনি করেন ৪৪ বলে ৩১। রিজওয়ান আউট হতেই পাকিস্তানকে চাপে ফেলার চেষ্টা চালান ভারতীয় বোলাররা। ১৭তম ওভারে সাদাব খানকে (৪) ফিরিয়ে ম্যাচ জমিয়ে দেন হার্দিক পাণ্ড্য। ৮৮ রানে পাঁচ উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় পাকিস্তান। ষষ্ঠ উইকেটে ইমাদ ওয়াসিম ও ইফতিখার আমেদ মাথা ঠাণ্ডা করে খেলে দলকে জয় এনে দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সফল হননি। শেষ দু’ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। ১৯ তম ওভারে বল করতে এসে ইফতিখারকে (৫) ফিরিয়ে পাকিস্তানের জয়ের সম্ভাবনায় জল ঢেলে দেন বুমরা। শেষ ওভারে ইমাদকে (১৫) ফিরিয়ে পাকিস্তানের কফিনে শেষ পেঁরেক পুঁতে দেন আর্শদীপ সিং। শেষ পর্যন্ত সাত উইকেটে ১১৩ রানেই থমকে যায় পাকিস্তানের ইনিংস। ভারতের পক্ষে যশপ্রীত বুমরা চার ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। হার্দিক পাণ্ড্য ২৪ রান দিয়ে দুই উইকেট শিকার করেছেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

Euro 2024: হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় জার্মানি

মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে জয়ী দক্ষিণ আফ্রিকা

Euro 2024: ক্রোয়েশিয়াকে রুখে দিল আলবেনিয়া

সুপার এইটে নামার আগে মোনাঙ্ক পটেলদের শুভেচ্ছাবার্তা হোয়াইট হাউসের

আইসিসির তালিকায় টি ২০-তে শীর্ষ স্থানে বহাল সূর্যকুমার, ধাক্কা খেলেন রোহিত-বিরাট

Euro 2024: হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় যাওয়া নিশ্চিত করতে চায় জার্মানি

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর