এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




Euro 2024: হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় জার্মানি




নিজস্ব প্রতিনিধি: স্কটল্যান্ডের পরে হাঙ্গেরিকে হারিয়ে ইউরো কাপের শেষ ষোলোয় পৌঁছে গেল স্বাগতিক দেশ জার্মানি। বুধবার রাতে স্টুটগার্টে হাঙ্গেরিকে ২-০ গোলে হারাল জার্মানি। দলের হয়ে জয়সূচক গোল করলেন জামাল মুসিয়ালা ও অধিনায়ক ইলকাই গুন্ডোয়ান। আর এদিন জয়ের সঙ্গে সঙ্গেই ইউরোয় হাঙ্গেরির কাছে শেষ আট প্রতিযোগিতায় না হারার রেকর্ড গড়লেন টনি ক্রুসরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে স্বাগতিকরা। তিন মিনিটের মাথায় আন্তোনিয়ো রুডিগারের কাছ থেকে পাওয়া পাস থেকে গোলের সুবর্ণ সুযোগ মিস করেন কাই হাভার্ৎজ। ১১ মিনিটের মাথায় ফের সুযোগ নষ্ট করেন হাভার্ৎজ। তাঁর শট বাঁচিয়ে দেন হাঙ্গেরির গোলরক্ষক গুলাসি। কিন্তু মুহুর্মুহু আক্রমণের মুখে হাঙ্গেরির রক্ষণ দুর্গের পতন ঘটে। ২২ মিনিটের মাথায় জার্মান অধিনায়ক গুন্ডোয়ান গোললাইনের কাছ থেকে বল টেনে এনে জামাল মুসিয়ালাকে লক্ষ্য করে পাস বাড়ান। প্রায় ফাঁকা গোলে বল ঠেলে দলকে ১-০ গোলে এগিয়ে দেন তরুণ প্রতিভাবান স্ট্রাইকার। গোল খাওয়ার পরে খানিকটা তেড়েফুঁড়ে নেমেছিল হাঙ্গেরি। ২৪ মিনিটের মাথায় জার্মানির বক্সের খানিকটা দূর থেকে ডোমিনিক সোবোজলাইয়ের নেওয়া শট কোনও মতে ডান দিকে ঝাঁপিয়ে বাঁচান জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের। তবে তার পরেই রক্ষণাত্মক হয়ে পড়ে হাঙ্গেরি। গোল শোধের চেয়ে গোল না খাওয়ার দিকেই বেশি নজর দিয়েছিলেন হাঙ্গেরির খেলোয়াড়রা। প্রথমার্ধের শেষের দিকে গোলের সুযোগ নষ্ট করেন মুসিয়ালা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নেন গুন্ডোয়ান-মুসিয়ালা-টনি ক্রুস ও রুডিগাররা। নিজেদের মধ্যে ছোট ছোট পাস খেলে তাঁরা পৌঁছে যাচ্ছিলেন হাঙ্গেরির রক্ষণে। যদিও কাজের কাজ করতে পারেননি। বেশ কয়েকটি শট বাঁচিয়ে দলের নিশ্চিত পতন রোধ করেন হাঙ্গেরির গোলরক্ষক। সময় গড়াতেই আক্রমণের ঝাঁজ বাড়ানোর চেষ্টা করেন সোবোজলাইরা। আর তেমনই এক আক্রমণ থেকে বল পেয়ে ম্যাচের ৬৭ মিনিটে হাঙ্গেরির রক্ষণকে ছিন্নভিন্ন করে গোল করে ব্যবধান বাড়ান জার্মান অধিনায়ক ইলকাই গুন্ডোয়ান। ম্যাচের শেষের লগ্নে গোল শোধের দুরন্ত সুযোগ পেয়েছিল হাঙ্গেরি। পরাস্তও হয়েছিলেন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার। কিন্তু শেষ মুহুর্তে গোললাইন সেভ করে দলের পতন রোধ করেন জোশুয়া কিমিখ। দুই ম্যাচে প্রতিপক্ষের জালে সাত বার বল জড়ানো জার্মানিকে পুরনো ছন্দেই দেখা যাচ্ছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

Women Asia Cup: পাকিস্তানকে উড়িয়ে অভিযান শুরু হরমনপ্রীতদের

CFL 2024: পুলিশকে গোলের মালা পরাল ইস্টবেঙ্গল

বাংলাদেশের সংরক্ষণ বিরোধী পড়ুয়াদের পাশে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার ফুটবলার

৯৫ কোটি সম্পত্তির মালিক হার্দিক, ডিভোর্সের পর কত ভাগ পাবেন নাতাশা ?

সৌরভকে ‘ভারত গৌরব’ সম্মানে ভূষিত করছে ইস্টবেঙ্গল

শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত দল, হার্দিককে সরিয়ে টি-২০’র অধিনায়ক সূর্য

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর