এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মোহনবাগানকে ৩-১ গোলে হারিয়ে ডার্বি জয় ইস্টবেঙ্গলের

নিজস্ব প্রতিনিধি: ভুবনেশ্বরের মাঠে শুক্রবার রাতে কলিঙ্গ সুপার কাপে কলকাতার ডার্বিতে চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগানকে নিয়ে ছেলেখেলা করে ৩-১ গোলে হারিয়ে দিল ইস্টবেঙ্গল। আর সবুজ মেরুন শিবিরকে হারিয়ে সেমিফাইনালে শেষ চারে পৌঁছল কার্লেস কুয়াদ্রাতের শিষ্যরা। ইস্টবেঙ্গলের হয়ে জোড়া গোল করেছেন ক্লেন্টন সিলভা। বাকি গোলটি নন্দকুমারের। মোহনবাগানের হয়ে একমাত্র গোলটি করেছেন হেক্টর হেউস্তে।

কলিঙ্গ স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠেছিল দুই দলের ম্যাচ। তিন মিনিটের মাথায় লাল-হলুদ বক্সের মধ্যে কিয়ান নাসিরির থেকে বল পেয়ে গোল করেন আর্মান্দো সাদিকু। কিন্তু কিয়ান অফসাইডে থাকায় বাতিল করা হয় গোল। পাল্টা আক্রমণে উঠে আসে ইস্টবেঙ্গলও। ৮ মিনিটে মোহনবাগান গোলরক্ষক অর্শ আনোয়ারের ভুলে ফাঁকা জায়গায় বল পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি ইস্টবেঙ্গলের ক্লেটন সিলভা। ১৯ মিনিটে দিমিত্রি পেত্রাতোসের কর্নার থেকে গোল করে বাগানকে এগিয়ে দেন হেক্টর ইউস্তে। গোল খাওয়ার পরেই তেড়েফুঁড়ে ঝাঁপায় ইস্টবেঙ্গল। ২১ মিনিটে বাগান গোলরক্ষকের হাতে লেগে বল ফিরে এসেছিল। কিন্তু ফিরতি বলে গোল করতে পারেননি নন্দকুমার।

তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি লাল-হলুদ ব্রিগেডকে। ২৪ মিনিটে বক্সের বাইরে বল পেয়ে ডান পায়ের জোরালো শটে গোল করে সমতা ফেরান ইস্টবেঙ্গলের ক্লেন্টন সিলভা। সমতা ফেরানোর পরেই মোহনবাগানকে চেপে ধরে ইস্টবেঙ্গল। যদিও একাধিক গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হন নন্দকুমার-ক্লেন্টন সিলভারা। উল্টে বিরতির ঠিক আগে পেনাল্টি পেয়েছিল মোহনবাগান। পেত্রাতোস প্রথমে গোল করেছিলেন। কিন্তু তিনি মারার আগে ফুটবলার বক্সে ঢুকে পড়ায় দ্বিতীয় বার পেনাল্টি নিতে হয়। দ্বিতীয় বার পোস্টে মারেন তিনি। এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ মিস করে বাগান।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য দুই দলই ঝাঁপায়। যদিও ইস্টবেঙ্গলের আক্রমণের ঝাঁজ ছিল অনেক বেশি। ৬৩ মিনিটে বাগান ডিফেন্ডার রবি রানার ভুলে বল পেয়ে যান ক্লেটন সিলভা। তাঁর বল পোস্টে লেগে ফেরার পথে নন্দকুমার ফিরতি বল জালে জড়িয়ে দেন। ২-১ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ৮০ মিনিটে একটি নিরীহ হেড ঠিকমতো ধরতে পারেননি বাগানের গোলরক্ষক অর্শ আনোয়ারের। তাঁর হাত থেকে বল ছিটকে আসা মাত্র তা গোলে ঠেলে লাল-হলুদকে ৩-১ গোলে এগিয়ে দেন ক্লেন্টন সিলভা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ধোনিকে খেলানো নিয়ে জোর সওয়াল বিশেষজ্ঞদের

ঘরের মাঠে ফের গুজরাতকে পরাস্ত করার লক্ষ্যে নামছে দিল্লি

হার্দিক নাকি শিবম, টি ২০ বিশ্বকাপে জায়গা পেতে কার পাল্লা ভারী

টি ২০ বিশ্বকাপে ইরফানের পছন্দের তালিকায় নেই সঞ্জু, রাহুল, শ্রেয়স

চেলসিকে ৫ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল আর্সেনাল

স্টোইনিসের দুরন্ত শতরানের দৌলতে চেন্নাইকে হারাল লখনউ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর