এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




রিজওয়ানের চওড়া ব্যাটে ভর করে জিতল পাকিস্তান




নিজস্ব প্রতিনিধি, নিউইয়র্ক: ‘বাঁচা-মরা’র ম্যাচে কানাডাকে হারিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে টিকে রইলেন বাবর আজমরা। মঙ্গলবার রাতে মহম্মদ রিজওয়ানের অপরাজিত অর্ধশতরানের সুবাদে ১৫ বল বাকি থাকতেই হাতে সাত উইকেট রেখে কানাডার বিরুদ্ধে জয় তুলে নিল পাকিস্তান। তবে এদিনও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন ফখর জামান।

নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে কানাডাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। হ্যারিস রউফ-মহম্মদ আমিরদের বোলিং তোপের মুখে ১০৬ রানেই থেমেছিল সাদ বিন জাফরের দলের দৌড়। অ্যারন জনসন অর্ধশতরান না করলে চরম লজ্জায় পড়তে হত কানাডাকে। জয়ের জন্য ১০৭ রানের লক্ষ্যকে তাড়া করতে নেমে এদিন খুব একটা তাড়াহুড়ো করেননি দুই পাক ওপেনার মহম্মদ রিজওয়ান ও সাইব আবু। যদিও বেশিদূর এগোতে পারেননি আবু। পঞ্চম ওভারে ধীলন হেইলিগারের বলে শ্রেয়স মোভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে করে মান মাত্র ছয় রান। দলের স্কোর বোর্ডে তখন রান মাত্র ২০।

আগের ম্যাচে ভারতের বিরুদ্ধে ব্যাটিং বিপর্যয় মাথায় রেখে দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে সতর্ক হয়ে খেলতে থাকেন রিজওয়ান ও পাক অধিনায়ক বাবর আজম। দুজনে ৬৩ রান যোগ করে দলকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন। পঞ্চদশ ওভারে ধীলনের বলেই সাজঘরে ফেরেন বাবর (৩৩)। এর পরে ফখর জামানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান রিজওয়ান। নিজের অর্ধশতরান পূর্ণ করার পাশাপাশি দলকেও শতরানের গণ্ডি পার করিয়ে দেন। যখন মনে হচ্ছিল এই জুটিই পাকিস্তানকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেবে তখন ফখরকে ৯৪) ফেরান জেরেমি গর্ডন। ব্যাট করতে এসেই গর্ডনের বলে দুই রান নিয়ে দলকে জয় হাসিল করান উসমান খান। ১৫ বল বাকি থাকতেই জয় পেয়ে যায় পাকিস্তান। জয়ের নায়ক মহম্মদ রিজওয়ান ৫৩ বলে ২টি চার ও একটি ছক্কার সাহায্যে ৫৩ রানে অপরাজিত থাকেন। কানাডার পক্ষে ধীলন হেইলিগার চার ওভার বল করে ১৮ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পোল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছেন না এমবাপে

বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে চলে গেল আফগানিস্তান

Copa America: ব্রাজিলকে রুখে দিল কোস্টারিকা

ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে শেষ ষোলোয় ইতালি

অজিদের ২৪ রানে হারিয়ে সেমিফাইনালে রোহিতরা

রোহিতের তাণ্ডব, অস্ট্রেলিয়াকে ২০৬ রানের লক্ষ্য দিল ভারত

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর