এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




সাতসকালে হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যহত ট্রেন চলাচল, ভোগান্তিতে নিত্যযাত্রীরা




নিজস্ব প্রতিনিধি: রিমল ঘূর্ণিঝড়ের দাপট মিটতে না মিটতেই অশান্তির ঝড়। রিমলের পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই ফের ব্যস্ততম জনজোয়ার শুরু হয়েছে। আর প্রতিদিন মানুষের এই ব্যস্ততা মুড়ে নেয় শিয়ালদহ স্টেশনকে। যেটি পশ্চিমবঙ্গের সবথেকে ব্যস্ততম স্টেশন হিসেবেই পরিচিত। শুধু শিয়ালদহ নয়, হাওড়াও রাজ্যের অন্যতম ব্যস্ততম শহর। বেশিরভাগ দূরপাল্লার ট্রেন এই স্টেশন থেকেই যাত্রা শুরু করে। আর সেখানেই বিভ্রাট। মঙ্গলবার সকাল সকাল ৭টা ৫ মিনিট নাগাদ পূর্ব রেলের হাওড়া ডিভিশনে লিলুয়া স্টেশনের কাছে একটি লোকাল ট্রেন লাইনচ্যুত হয়ে গিয়েছে। ফলে ব্যহত হয়েছে হাওড়া-বর্ধমান মেন শাখার ট্রেন চলাচল। ফলে স্বাভাবিকভাবেই লোকাল যাত্রীরা সমস্যায় পড়েছেন। কারণ মঙ্গলবার মানেই সপ্তাহের শুরু। সুতরাং অফিস-কাছারি যাওয়ার তাড়া থাকে সকল সরকারি-বেসরকারি কর্মীজীবিদের। সেখানে হাওড়া-বর্ধমানের মতো মেন শাখার ট্রেন চলাচল ব্যহত হওয়ায় স্বাভাবিক ভাবেই সমস্যায় পড়েছিলেন রেগুলার যাত্রীরা।

যদিও সূত্রের খবর, আপাতত আপ লাইন ধরে ধীর গতিতে ট্রেন এগোবে। কিন্তু অনেকটা সময়ই হাওড়া-বর্ধমান মেন শাখার ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। আধ ঘণ্টা পর ডাউন লাইনে এক এক করে ট্রেন ছাড়তে শুরু করে। তবে ধীর গতিতে চলছে ট্রেন। পাশাপাশি সামনে পর পর ট্রেন দাঁড়িয়ে থাকায় সমস্যা বাড়ছে। এই প্রসঙ্গে পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার সকালে শেওড়াফুলি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশে রওনা দিয়েছিল একটি ফাঁকা লোকাল ট্রেন।লিলুয়া স্টেশনের কাছে ট্রেনটির ডাউন মেন লাইন থেকে রিভার্স লাইনে ওঠার কথা ছিল। কিন্তু সকাল ৭টা ৫ মিনিট নাগাদ ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। ফলে ডাউন লাইনের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এবং পরপর দাঁড়িয়ে পড়ে ব্যান্ডেল, বর্ধমান লোকাল ট্রেনগুলি।

ইতিমধ্যেই একটি ‘অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন’ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে গিয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র জানিয়েছেন, “দ্রুত গতিতে পরিষেবা স্বাভাবিক করার কাজ চলছে। তবে কী কারণে লোকাল ট্রেনটি লাইনচ্যুত হয়েছে,তা এখনও জানা যায়নি। যাত্রী এবং রেলকর্মীদের সুরক্ষার জন্যে আমরা তাড়াতাড়ি পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে।” শেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী, ৮টা ১৮ মিনিট থেকে ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। হাওড়া থেকে রওনা দেওয়া ট্রেনগুলি বেলুড় স্টেশন পর্যন্ত গিয়ে হাওড়া-বর্ধমান আপ কর্ড লাইন ধরছে। তবে ডাউন লাইনে ট্রেন শ্রীরামপুর চললেও, উত্তরপাড়াতে আটকে রয়েছে একাধিক হাওড়ামুখী একাধিক।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মায়ের মৃতদেহের সামনে মেয়ের বিয়ে,শ্মশানেই সিঁদুর দান ও মালা বদল

পুলকারে দুর্ঘটনা রুখতে এক গুচ্ছ নির্দেশিকা জারি করতে চলেছে রাজ্য

দীর্ঘ প্রতীক্ষার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করল, চলবে বৃষ্টি

ব্যবসায়ীর বাড়িতে রাতের অন্ধকারে দুঃসাহসিক চুরি, গোবরডাঙাতে চাঞ্চল্য

নদিয়ার শান্তিপুর কালনা ঘাট সংলগ্ন ভাগীরথীর পাড়ে হল দন্ড মহোৎসব

বালিতে শীতলা মন্দিরে দুঃসাহসিক চুরি, জয়পুরে গাছের ডালে ঝুলন্ত মৃতদেহ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর