এই মুহূর্তে

বিরোধী কাউন্সিলরদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারবে না পুলিশ, স্বস্তি ঝালদা কংগ্রেসে

নিজস্ব প্রতিনিধি: বিরোধী কাউন্সিলরদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারবে না পুলিশ। ঝালদা (JHALDA) পুরসভার ৬ জন বিরোধী কাউন্সিলর নিয়ে এমনই রায় দিল কলকাতা হাইকোর্ট (HC)। আর এতেই স্বস্তি দেখা দিয়েছে কংগ্রেস শিবিরে।

শুক্রবার বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে এই মামলার শুনানি ছিল। শুনানির পরে বিচারপতির নির্দেশ, বিরোধী ৪ কংগ্রেস এবং ২ নির্দল কাউন্সিলরের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। মানে, এককথায় বিরোধী কাউন্সিলররা রক্ষাকবচ পেলেন।

উল্লেখ্য, বিরোধী কাউন্সিলরদের আইনজীবী কৌস্তভ বাগচী তাঁর মক্কেলদের জন্য রক্ষাকবচের আবেদন জানিয়েছিলেন। প্রসঙ্গত, গত ২১ নভেম্বর আস্থা ভোটে গরিষ্ঠতা হারিয়েছিল সবুজ শিবির। কংগ্রেস সমর্থন পেয়েছিল নির্দল ২ কাউন্সিলরের। পুরপ্রধানের পদ হারিয়েছিল সবুজ শিবির। অন্যদিকে, ওই পুরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায় দলত্যাগ (তৃণমূল) করেছিলেন। তিনি নির্দল প্রার্থী হিসেবে জয়ী হয়ে পরবর্তীকালে নাম লিখিয়েছিলেন কংগ্রেস শিবিরে। তাঁর দলত্যাগে পুরসভার ১২ আসনে বিরোধী  কাউন্সিলের সংখ্যা ৬ থেকে বেড়ে হয় ৭।

উল্লেখ্য, গত পুরসভা নির্বাচনের ফল প্রকাশের পর দেখা গিয়েছিল ঝালদা পুরসভায় ২ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। তাঁকে গুলি করে খুন করা হয়েছিল। উপনির্বাচনে ওই ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন মিঠুন কান্দু। তিনি সম্পর্কে তপনের ভাইপো। কংগ্রেস শিবিরের টিকিটেই ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

জনগর্জন সভার সমর্থনে জগদ্দলে তৃণমূল কংগ্রেসের মিছিল

টিটাগড় আলী হায়দার রোডে গুলিবিদ্ধ টোটো চালক

মালদাতে ফের ছেলে ধরা সন্দেহে গণপিটুনির অভিযোগ

হরিশ্চন্দ্রপুরে রাস্তার শিলান্যাসকে কেন্দ্র করে সংঘর্ষে আহত বিডিও

আসানসোলে বিজেপির প্রার্থী পবন সিংহ, ঘাটালে হিরণ

বাংলার ২0টি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর