এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভুয়ো আইপ্যাক কর্মীকে ৮৬ হাজার টাকা দিয়ে প্রতারিত হুমায়ুন কবীর

নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম ও মুর্শিদাবাদ: আইপ্যাক এর নাম করে মুর্শিদাবাদ জেলার ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীরকে পূর্ণ মন্ত্রিত্ব এবং পছন্দ মত দফতর পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার ঘটনায় গ্রেফতার এক যুবক। মধ্যমগ্রাম(Madhyamgram) থেকে শনিবার দুপুরে ওই প্রতারককে গ্রেফতার করা হয় তার নাম অঞ্জন কুমার(Anjan Kumar)। তার ইলেকট্রনিক্স সরঞ্জাম এর ব্যবসা রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে ধৃত যুবক আইপ্যাকের প্রতীক জৈন ও মন্ত্রী অরূপ বিশ্বাসের(Minister Arup Biswas) নাম করে ভরতপুরের বিধায়কের কাছ থেকে লক্ষাধিক টাকা দাবি করেছিল। শুধু তাই নয় এর আগে দফাই দফায় সে ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীরের কাছ থেকে ৮৬হাজার টাকা নিয়েছিল। প্রথমে ভরতপুরের বিধায়ক(MLA Bharatpur) ওই টাকা দিয়ে দিলেও পরে সে বুঝতে পেরেছিলেন তিনি প্রতারিত হয়েছেন।

এরপর ফের ওই প্রতারক ১০ লক্ষ টাকা দাবি করে। শুধু তাই নয় লোকসভা নির্বাচনে আগে দলের গুরুত্বপূর্ণ পথ পেতে তাকে সাহায্য করবে বলে প্রতিশ্রুতিও দেয়। এরপর ভরতপুরের বিধায়ক শক্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলে মুর্শিদাবাদ পুলিশ যে ফোন নাম্বার থেকে ওই প্রতারক যোগাযোগ করেছিল তাতে আড়িপাতে। এরপর ওই মোবাইল ফোন নম্বর ট্র্যাক করে জানা যায় প্রতারকের বাড়ি উত্তর চব্বিশ পরগনা জেলার মধ্যমগ্রাম অঞ্চলে। মুর্শিদাবাদ পুলিশের কাছ থেকে সমস্ত বিষয় জানতে পেরে অবশেষে উত্তর ২৪ পরগনা জেলার বারাসত(Barasat) পুলিশ ওই প্রতারককে শনিবার সকালে গ্রেফতার করে। এই প্রসঙ্গে মুশিদাবাদ জেলার পুলিশ সুপার সূর্য প্রতাপ যাদব জানিয়েছেন, টেকনিক্যাল টিম ব্যবহার করে যুবককে গ্রেফতার করা হয়েছে। তাকে হেফাজতে নেওয়ার পর এই প্রতারণা চক্র কতদূর বিস্তৃত আর এর সঙ্গে কারা যুক্ত আছে যাবতীয় তথ্য উদ্ধার করা হবে।

ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর পুলিশকে জানিয়েছেন ,২২ ফেব্রুয়ারি একাধিক নম্বর থেকে ওই প্রতারক ফোন করে তাকে বিরক্ত করতে থাকে। এরপর তিনি কলকাতা পুলিশের এক পুলিশ আধিকারিকের সঙ্গে আলোচনা করে অবশেষে শনিবার সকালের শক্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপরই মুর্শিদাবাদ পুলিশ ও উত্তর চব্বিশ পরগনা জেলার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে প্রতারককে গ্রেফতার করেছে। ধৃত প্রতারক জেরার মুখে পুলিশকে জানিয়েছে, তার টাকার প্রয়োজন ছিল তাই সে এই প্রতারণার আশ্রয় নিয়েছে। পুলিশ ধৃত প্রতারককে শনিবার আদালতে পেশ করে তদন্তের স্বার্থে নিজেদের হেফাজতে নেয়। তবে ভালো পদ এবং মন্ত্রিত্ব ও দফতর পেতে হুমায়ুন কবীর(Humayun Kabir) ছিয়াশি হাজার টাকা এক প্রতারককে দিয়েছেন এই খবর প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর আলোচনা। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে ২০২১ সালে বিধানসভা ভোটে ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাককে নিয়োগ করেছিল তৃণমূল। সেই বেসরকারি সংস্থার কর্মী বলে ভরতপুরের বিধায়ককে প্রতারিত করে ধৃত যুবক।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নকশাল বাড়িতে বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত নাবালিকা গণধর্ষণের শিকার ধৃত ৫

ঝাড়গ্রামে প্রচণ্ড গরমে কাদায় গড়াগড়ি দুই হাতির

আমাকে মারার পরিকল্পনা করা হয়েছিল, সভা থেকে বিস্ফোরক অভিষেক

২০০ গণ্ডি পার করবে না বিজেপি, রাজ্য ধরে ধরে হিসাব দিলেন মমতা

‘এনআরসি, সিএএ করতে দেব না’, ফের হুঙ্কার মমতার

২৬ হাজার শিক্ষকের চাকরি যাওয়ার মধ্যেই লক্ষাধিক কর্মসংস্থানের ঘোষণা মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর