এই মুহূর্তে

কবি যতীন্দ্রনাথের বসতভিটে জবরদখল, প্রতিবাদে সরব স্থানীয়রা

নিজস্ব প্রতিনিধি: কবি যতীন্দ্রনাথ সেনগুপ্তের (JATINDRANATH SENGUPTA) ভিটেমাটি দখল করেছে এক পরিবার। বারবার প্রতিবাদ করলে জুটেছে হুমকি। তবে তাতে দমে না গিয়ে প্রতিবাদ আরও তীব্র করলেন এলাকাবাসী। স্থানীয় থানায় গিয়ে মাস পিটিশন জমা দেন তাঁরা। আর এভাবেই দৃষ্টান্ত গড়ল নদিয়া।  

অভিযোগ, শান্তিপুরের হরিপুর এলাকার সেনপাড়ায় অবস্থিত কবি যতীন্দ্রনাথ সেনগুপ্তের বাড়ি গায়ের জোরে দখল করা হয়েছে। বারবার প্রতিবাদ করেও হয়নি সুরাহা। বরং উল্টে ওই পরিবারই হুমকি দিয়েছে সকলকে। আরও অভিযোগ, সম্প্রতি প্রতিবাদকারীদের বাড়িতে রাতের অন্ধকারে যায় জবরদখলকারীরা। দেয় হুমকি। এতেই আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী। তবে হাল ছাড়েননি তাঁরা। উল্টে দল বেঁধে থানায় গিয়ে অভিযোগ জানিয়েছেন সকলে।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল নবান্ন থেকে জেলাশাসক এবং জেলা পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তিনি জানতে চেয়েছিলেন, নকশাল নেতা কানু সান্যালের বাড়ি কে বা কারা দখল করতে চাইছেন? বলেছিলেন, তিনি নকশাল আন্দোলন সমর্থন করেন না। তবু বাড়ি দখল করা ঠিক নয়। সমস্যার সমাধান করতে জেলাশাসক এবং জেলা পুলিশ সুপারকে উপযুক্ত তদন্তের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

ওই ঘটনা সম্পর্কে খোঁজ নিতে জানা গিয়েছিল, নকশাল নেতা কানু সান্যালের বাড়ির জায়গা দখলের অভিযোগ করেছিলেন ওই বাড়ির দেখভাল করার দায়িত্বে থাকা এক ব্যক্তি। সূত্রের খবর, অভিযোগ পাওয়ার পরে পুলিশ ও বিএলএলআরও ওই জায়গায় গিয়ে কানু সান্যালের বাড়ি ও জায়গা পরিমাপ করে এসেছিলেন। জানা গিয়েছে, বুঝিয়ে দেওয়া হয়েছিল জায়গা জবরদখল করা হয়নি। সূত্রের খবর, তারপরেও তা মানতে চাননি দায়িত্বে থাকা ওই ব্যক্তি। এই ঘটনার পরেই আবারও অভিযোগ উঠল, কবির বাড়ি দখল করার। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় বেশ কয়েকজন মিলে কবির নামে স্মৃতি কমিটি গঠন করেছেন। তাঁদের দাবি, সরকার এই জমি অধিগ্রহণ করে পাঠাগার এবং সংগ্রহশালা করুক।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাজারহাটে পঞ্চায়েত অফিসেই সালিশি সভা,মারধরের অভিযোগ

জনগর্জন সভার সমর্থনে জগদ্দলে তৃণমূল কংগ্রেসের মিছিল

টিটাগড় আলী হায়দার রোডে গুলিবিদ্ধ টোটো চালক

মালদাতে ফের ছেলে ধরা সন্দেহে গণপিটুনির অভিযোগ

হরিশ্চন্দ্রপুরে রাস্তার শিলান্যাসকে কেন্দ্র করে সংঘর্ষে আহত বিডিও

আসানসোলে বিজেপির প্রার্থী পবন সিংহ, ঘাটালে হিরণ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর