এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

৮২ তম তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবস পালিত হল

নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর: ১৯৪২ সালের ১৭ ডিসেম্বর তাম্রলিপ্ত জাতীয় সরকার গঠিত হয়।সর্বাধিনায়ক হন বিপ্লবী সতীশচন্দ্র সামন্ত।অর্থসচিব ছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজয়কুমার মুখোপাধ্যায় এবং স্বরাষ্ট্রসচিব ছিলেন সুশীল কুমার ধাড়া। ১৯৪৪ সালে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থায়ী ছিল তাম্রলিপ্ত জাতীয় সরকারের অস্তিত্ব। রবিবার তমলুকের(Tamluk) নিমতৌড়িতে ৮২ তম তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবস পালিত হয়।

সাথে সাথে গান্ধীভবনের উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী সৌমেন মহাপাত্র(Ex Minister Soumen Mahapatra),HDA র চেয়ারম্যান জ্যোতির্ময় কর, জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক সহ অন্যান্য নেতৃত্ব। তৃণমূলের মুখপাত্র তনময় ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, সুশীল কুমার ধারা বিজেপি তাদের লোক বলে দাবি করলেও যদি ভারতের ইতিহাস ঘেঁটে দেখা যায় তাহলে দেখা যাবে তাম্রলিপ্ত সরকারের সঙ্গে ব্রিটিশ আধিপত্যের লড়াই ছিল আর সেই সময় ব্রিটিশদের পক্ষে ছিলেন আজকের বিজেপির(BJP) সংঘ পরিবারের লোকজনেরা। কিন্তু বর্তমানে ভোটের রাজনীতি করার জন্য এবং সবকিছু ছিনিয়ে নেওয়ার জন্য সেই সময় তাম্রলিপ্ত সরকারের প্রতিনিধিদের নিজেদের লোক বলে দাবি করছে বিজেপি। সাধারণ মানুষ সব জানে সব বোঝে ।

ভোট বাক্সে এর জবাব দেবে।অন্যদিকে,লোকসভা ভোটের আগেই তমলুক সংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধন হল রবিবার। সামনে লোকসভা ভোট আর সেই ভোটকে চোখ করে শুভেন্দু অধিকারীর জেলাতে তমলুক সাংগঠনিক তৃণমূল কংগ্রেস উদ্যোগে নিমতৌড়িতে এক তৃণমূল কার্যালয়ে উদ্বোধন হল রবিবার ।উপস্থিত ছিলেন তৃণমূল মুখপাত্র তন্ময় ঘোষ, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক ,বিধায়ক সৌমেন মহাপাত্র, তমলুক সাংগঠনিক জেলার সভাপতি অসিত ব্যানার্জি সহ তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকেরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের

১জুন শেষ দফার ভোটের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি

ভক্তিনগর থানার পুলিশ গৃহস্থ বাড়ির ভেতর থেকে খোঁজ পেল জুয়ার বোর্ডের, গ্রেফতার ১১

রিমল ঘূর্ণিঝড়ের দাপটে নদিয়াতে ব্যাপক ক্ষতি আখ ও কলা গাছের

কৃষ্ণগঞ্জে তিন দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন সীমান্তবর্তী বানপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র

রথযাত্রার আগেই মুখ্যমন্ত্রীর হাতেই উদ্বোধনের সম্ভাবনা দিঘার জগন্নাথ মন্দিরের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর