এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

তৃণমূলের টুইটার হ্যান্ডেল হ্যাকারদের কবলে, চলছে উদ্ধারের চেষ্টা

নিজস্ব প্রতিনিধি: হ্যাক হল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের (TMC) টুইটার অ্যাকাউন্ট (Twitter Account)। সোমবার রাতে টুইটার অ্যাকাউন্টটি হ্যাকারদের কবজায় চলে যায়। মঙ্গলবার সকাল ৯ টা ২০ মিনিট পর্যন্ত অ্যাকাউন্টটি উদ্ধার করা সম্ভব হয়নি। জোড়াফুল শিবিরের তরফে টুইটার হ্যান্ডেলটি উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

সোমবার রাতেই দেখা যায় তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল ছবি এবং নাম বদলে যায়। মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিট পর্যন্ত অ্যাকাউন্টটি উদ্ধার করা যায়নি। এদিন দেখা যায় পেজের নাম বদলে করা হয়েছে ‘যুগ ল্যাবস’ (Yuga Labs), ছবিটি বদলে হয়েছে ইংরেজি অক্ষর ‘ওয়াই’ ও ‘এল’ সম্বলিত একটি লোগো। ভারতের অন্যতম বড় দল, যারা কিনা একটি রাজ্যের ক্ষমতায় রয়েছে সেই তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেল হ্যাক হয়ে যাওয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

উল্লেখ্য তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেলটি ভেরিফায়েড। অ্যাকাউন্টটিতে ব্লু টিক রয়েছে। টুইটারে বাংলার শাসকদলকে ফলো করেন ৬ লাখ ৪৯ হাজার জন মানুষ। সোমবার রাতে ওই ঘটনার পর তৃণমূলের তরফে তড়িঘড়ি টুইটার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। টুইটার ইন্ডিয়ার তরফে যত দ্রুত সম্ভব অ্যাকাউন্টটি হ্যাকারদের কবল থেকে মুক্ত করা হবে বলে আশ্বাস দিয়েছে তৃণমূলকে। তবে তৃণমূল কংগ্রেসের তরফে অ্যাকউন্ট হ্যাক হওয়ার বিষয়ে যদি পুলিশের কাছে অভিযোগ দায়ের করতে চায়, সে ক্ষেত্রে কলকাতা পুলিশে অভিযোগ জানাতে হবে বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ। অন্যদিকে হ্যাক হয়ে যাওয়ার পর তৃণমূলের দলীয় অ্যাকাউন্ট থেকে হ্যাকাররা কোনও টুইট করেনি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

২৬ হাজার চাকরি বাতিল মামলার সুপ্রিম শুনানি সোমবার

সিটি সেন্টারে ভোটদানে উৎসাহ প্রদান প্রশাসনের, তৈরি সেলফি জোন

রবিবার কলকাতা তেঁতে পুড়ে যাবে, উত্তরবঙ্গের তিন জেলায় ঝড় -বৃষ্টির পূর্বাভাস

এবার আর Vote Boycot’র ডাক দিচ্ছে না Smart City Newtown

‘গতর খাটিয়ে খাই, শ্রমিকের অধিকার চাই’, মে দিবসে বন্ধ থাকবে সোনাগাছি

হাওড়ার ডুমুরজলায় হচ্ছে না মোদির সভা, বড় ধাক্কা রথীনের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর