এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মাইনাস ২৭ ডিগ্রিতে পাতলা সালোয়ার পরে শুটিং, হাড়হিম করা অভিজ্ঞতা জানালেন কাজল

নিজস্ব প্রতিনিধি: দেখতে দেখতে ১৭ বছর কেটে গেল। আমির খান এবং কাজল ‘ফানা’-চলচ্চিত্রটি আজও নস্টালজিক করে তোলে ভক্তদের। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। বলিউড হোক বা অন্য কোনও ভাষা বিনোদন জগৎ সব সময়েই অদ্ভুত। মানুষকে বিনোদন দিতে কোনও কসরত ছাড়েন না নির্মাতারা। আজও মানা হয়, নায়িকারাই ছবির মূল আকর্ষণ, তাই যে কোনও ছবিতে নায়িকাদের সাজগোজ, পোশাকেই থাকবে আলাদা আকর্ষণ, তা বলাই বাহুল্য! বিশেষ করে কোনও শীতলতম স্থানে শুটিংয়ের সময়ে নায়িকাদের কেন ভারী পোশাক দেওয়া হয়না, কেন তাঁরা হালকা ছোটোখাটো লোভনীয় পোশাক পরবে, তা নিয়েও দীর্ঘকাল বিতর্ক রয়েছে। এদিন ফানার একটি গানের শুটিংয়ের স্মৃতিতে ডুব দিলেন কাজল।

এদিন সারা বিশ্বের নায়িকাদের কুর্নিশ জানালেন, যারা চলচ্চিত্রের জন্য যে কোনও পরিস্থিতিতেও শট সম্পূর্ণ করতে দ্বিধা করেন না। ফানা-এর ১৭ তম পূর্তিতে শুটিংয়ের একটি রোমহর্ষক অভিজ্ঞতা শেয়ার করে জানালেন কাজল। তাঁর কথায়, ছবিতে ‘মেরে হাত মে তেরে হাত হো’ ট্র্যাকটির শুটিংয়ের সময়ে তাঁরা পোল্যান্ডে ছিলেন, তখন সেখানে তাপমাত্রা ছিল মাইনাস ২৭ ডিগ্রি সেলসিয়াস। এই পরিস্থিতিতেই হালকা পাতলা শিফন সালোয়ার কামিজ পরে গানের শুটিং করেছেন তিনি। যা কিনা রোমহর্ষক বিষয় ছিল সেই সময়ে। অন্যদিকে আমির খান, শুট করার জন্য স্থানীয় বাজার থেকে একটি সুন্দর মোটা জ্যাকেট কিনেছিলেন, গানের জন্যে। কিন্তু শেষমেষ পোল্যান্ডের সেই পরিশ্রম বৃথা গিয়েছিল, কারণ মুম্বাইয়ের একটি সেটে পুরো গানটি স্ক্র্যাপ করে পুনরায় শট করা হয়। কিন্তু অভিনেত্রীর কাছে সবসময় এই স্মৃতি বিশেষ হয়ে থাকবে।

কাজলের কথায়, “শুটিংয়ের প্রথম দিন পোল্যান্ড ছিল মাইনাস ২৭ ডিগ্রি সেন্টিগ্রেড এবং আমি হিমায়িত লেকের উপর একটি পাতলা শিফনের সালোয়ার কামিজ পরেছিলাম। অন্যদিকে আমির খান নিজেকে একটি সুন্দর মোটা কিনেছিলেন। তবে ওর মুখে আমার জন্যে বেদনার যন্ত্রণা ছিল না! বরফে জমে যাওয়া এক হ্রদের উপর দাঁড়িয়ে দু’জনে। ঠান্ডা বাতাসের ছুরি ফালাফালা করে দিচ্ছিল। এত কষ্ট হচ্ছিল যে, ব্যথা করছিল সারা শরীরে। তবু স্বাভাবিক থাকতে চেষ্টা করেছি ক্যামেরার সামনে। কিন্তু পুরো গানটি স্ক্র্যাপ করা হয়েছিল এবং আমরা মুম্বাইতে ফিরে পুনরায় শট করি গানটির! মহিলাদের ক্ষমতা অনেক। নায়িকাদেরও কুর্নিশ করা উচিত, যাঁরা বিশ্ব জুড়ে এমন কষ্টের মধ্যে কাজ করছেন, এর চেয়েও খারাপ পরিস্থিতিতে কাজ করছেন।” ফানা পরিচালনা করেছেন কুনাল কোহলি। এটি তার “সবচেয়ে প্রিয় সিনেমাটিক অভিজ্ঞতা” গুলির মধ্যে একটি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘ভয়ানক’! মুম্বইয়ে বিলবোর্ড ধসে পড়া কাণ্ডে মর্মাহত বিজয় ভার্মা ও সোনি রাজদান

কান উ‍ৎসব শুরু মঙ্গলে, কোন-কোন ভারতীয় ছবি জায়গা পেল?

সলমানের বাড়িতে গুলি হামলার ষষ্ঠ অভিযুক্তকে হরিয়ানা থেকে গ্রেফতার

মৃত্যুর ১০ দিন আগেও কোনও বিষয়ে খুব হতাশ ছিলেন সুশান্ত: মনোজ বাজপেয়ী

মায়ের হাতে ‘রত্নগর্ভা’ পুরস্কার তুলে দিলেন মিমি, বললেন ‘সেরা প্রাপ্তি’

কন্নড় অভিনেতার উপর আচমকা হামলা, মেরে নাক ফাটিয়ে দিল দুষ্কৃতীরা, কারণ কী?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর