এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের ভিডিয়োতে ইমরানকে ফিরিয়ে আনল পিসিবি

নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: ওয়াসিম আক্রমের প্রতিবাদ জানানোর ২৪ ঘন্টার মধ্যেই দেশের ক্রিকেট ইতিহাসে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে ফিরিয়ে আনল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বুধবার গভীর রাতে নিজেদের ‘এক্স’ হ্যান্ডলে (পূর্বতন টুইটার)নয়া ভিডিয়ো আপলোড করেছে পিসিবি। ২ মিনিট ৩৫ সেকেন্ডের ওই ভিডিয়োতে ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের বেশ কিছু ছবি রাখা হয়েছে। সেই সঙ্গে প্রথম ভিডিয়ো থেকে ইমরান খানকে বাদ দেওয়ার জন্য ছেঁদো যুক্তিও হাজির করেছে পিসিবি। আর ওই যুক্তি শুনে হেসে গড়িয়ে পড়ছে নেটা নাগরিকরা।

উল্লেখ্য, গত ১৪ অগস্ট ৭৭ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের ক্রিকেট ইতিহাস নিয়ে ২ মিনিট ২১ সেকেন্ডের একটি ভিডিয়ো পোস্ট করে পিসিবি। ওই ভিডিয়োতে প্রাক্তন ক্রিকেটারদের দেখানো হলেও ইমরান খানের নাম গন্ধ ছিল না। অথচ তাঁর নেতৃত্বেই বিশ্বকাপ জয় করেছিল পাক ক্রিকেট দল। শুধুমাত্র পাকিস্তানের বর্তমান সেনা প্রধান তথা কুখ্যাত সন্ত্রাসী ওসামা বিন লাদেনের ঘনিষ্ঠ আসিম মুনিরের সঙ্গে বিরোধের কারণেই প্রাক্তন প্রধানমন্ত্রীকে রাখা হয়নি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। ওই ভিডিয়ো ঘিরে পাকিস্তানজুড়ে নিন্দার ঝড় ওঠে। পিসিবিকে তুলোধনা করেন ক্রিকেট অনুরাগীরা।

প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ককে ব্রাত্য রাখার প্রতিবাদে বৃহস্পতিবার সরব হয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম আক্রম। নিজের ভেরিফায়েড ‘এক্স’ পেজে (পূর্বতন টুইটার) তিনি লিখেছেন, ‘লম্বা ফ্লাইট ও ট্রানজিট পার করে শ্রীলঙ্কায় এলাম। আর এসেই আমার জীবনের সবচেয়ে বড় ধাক্কা খেলাম। পাকিস্তানের ক্রিকেট ইতিহাস নিয়ে পিসিবির ছোট্ট ভিডিওতে দেখলাম, ইমরান খান নেই…। রাজনৈতিক মতাদর্শের পার্থক্যটা বাদ দিচ্ছি। ইমরান খান বিশ্ব ক্রিকেটের আইকন। পাকিস্তানকে শক্তিশালী দল হিসেবে গড়ে তোলার পথ দেখিয়েছেন তিনি। পিসিবির উচিত ভিডিও মুছে ফেলা ও ক্ষমা চাওয়া।’ আক্রমের সঙ্গে সুর মিলিয়েছেন পাকিস্তান মহিলা দলের প্রাক্তন অধিনায়ক উরুজ মুমতাজও। তিনি লিখেছেন, ‘পাকিস্তান ক্রিকেটের ইতিহাস নিয়ে তৈরি ভিডিয়োতে ১৯৯২ বিশ্বকাপ জয়ের ১১টি ছবি ব্যবহার করা হয়েছে। কিন্তু দেশের হয়ে খেলা সর্বকালের সেরা ক্রিকেটারের একটা ছবিও নেই! ইমরান খান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার-এটা মনে রাখা উচিত।’

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

থাইল্যান্ড ওপেন ব্যাডমিন্টন খেতাব জিতে নিল চিরাগ-সাত্বিক জুটি

চাপমুক্তভাবেই পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামছে হায়দরাবাদ

নিয়মরক্ষার ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে নামছে কেকেআর

চেন্নাইকে হারিয়ে প্লে অফে পৌঁছলেন বিরাটরা

রানের পাহাড়ে বেঙ্গালুরু, প্লে অফে উঠতে চেন্নাইয়ের চাই ২১৯ রান

আজকের কোহলিকে পাওয়ার পিছনে ধোনির হাত, দাবি গাভাসকারের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর