এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

১১৯ বছরে এই প্রথম, রবিবার থেকে শুরু টুর্নামেন্ট

নিজস্ব প্রতিনিধি : আজ রবিবার থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। ১১৯ বছরের ইতিহাসে এই প্রথম সোমবারের পরিবর্তে রবিবার থেকে শুরু হল এই টেনিস টুর্নামেন্টটি। এবারের টুর্নামেন্টে শিরোপা জেতার দৌড়ে রয়েছেন নোভাক জকোভিচ।

প্রথমবার প্রথম রাউন্ডের ম্যাচগুলি দুই দিনে শেষ না করে তিন দিনে শেষ করার বিষয়টি চূড়ান্ত হয়েছে। সেন্টার কোর্ট, রড লেভার অ্যারেনা ও মার্গারেট কোর্ট অ্যারেনায় খেলা হবে ডে সেশনের ম্যাচগুলি। এই তিনটি কোর্টে তিনটি ম্যাচের পরিবর্তে সর্বোচ্চ দুটি করে ম্যাচের সিডিউল করা হয়েছে। গত বছর দ্বিতীয় রাউন্ডের একটি ম্যাচ স্থানীয় সময় ভোর ৪টে ৫ মিনিটে শেষ হয়। ভোর রাতের দিকে ম্যাচ শেষ হওয়ায় সমালোচনার ঝড় ওঠে। এরপরই নড়েচড়ে বসে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ।

এবারের টুর্নামেন্ট জেতার ব্যাপারে অনেকটাই এগিয়ে রয়েছে নোভাক জকোভিচ। তবে শিরোপা জেতার লড়াইতে রয়েছে স্পেনের খেলোয়াড় কার্লোস আলকারাজ। দুজনের মধ্যে লড়াই ভালোই জমবে বলে মনে করছে বিশেষজ্ঞরা। অন্যদিকে মেয়েদের বিভাগে শিরোপা জয়ের লড়াইতে এগিয়ে রয়েছে ইগা সোয়াটেক। ইগার পাশাপাশি আরিনা সাবালেঙ্কা, ইলিনা রাইবাকিনা, কোকো গফ শিরোপা জেতার দৌড়ে থাকবে। মেয়েদের বিভাগে শেষ পর্যন্ত কে জিতবেন, তা এখনই বলা যাচ্ছে না।

১৯০৫ সাল থেকে শুরু হয়েছিল আস্ট্রেলিয়ান ওপেন। অস্ট্রেলিয়ান ওপেন হলেও দুবার নিউজিল্যান্ডে হয়েছিল এই প্রতিযোগিতা। অস্ট্রেলিয়ান ওপেন খেলা হয় হার্ড কোর্টে। ১৯৮৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন খেলা শুরু হয় হার্ড কোর্টে। পুরুষ বিভাগে সবচেয়ে বেশি শিরোপা জিতেছিলেন নোভাক জকোভিচ। অন্যদিকে এই টুর্নামেন্টে হ্যাটট্রিক করেছেন তিন জন মহিলা। এই তিন জনের নাম স্টেফি গ্রাফ, মনিকা সেলস ও মার্টিনা হিঙ্গিজ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ম্যাচ ভেস্তে যাওয়ায় প্লে অফে হায়দরাবাদ, ছিটকে গেল দিল্লি-লখনউ

টি ২০-তে কোহলির রেকর্ড ভাঙলেন বাবর

চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের আগে চিন্তা বাড়ল বেঙ্গালুরু শিবিরে

প্লে অফে যাওয়া নিশ্চিত করতে গুজরাতের বিরুদ্ধে নামছে হায়দরাবাদ

সুনীলকে ‘ভাই’ বলে সম্মোধন, অবসরের খবর শুনে বার্তা কোহলির

অবসরের কথা শুনে কেঁদে ফেলেন স্ত্রী, মা, ভিডিও বার্তায় বললেন সুনীল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর