এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, ৩৩৫ সূচক বাড়ল সেনসেক্স

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: লক্ষ্মীবারে য‍ৎসামান্য হলেও লক্ষ্মীলাভ হল বিনিয়োগকারীদের। বুধবারের জোর ধাক্কা সামলে বৃহস্পতিবার খানিকটা ঘুরে দাঁড়াল শেয়ারবাজার। মূলত তথ্য প্রযুক্তি, মেটাল এবং তেল ও গ্যাস ক্ষেত্রগুলির সঙ্গে জড়িত সংস্থাগুলির দুরন্ত পারফরম্যান্সের কারণেই ঊর্ধ্বমুখী হয়েছে সেনসেক্স। দিনের শেষে আগের দিনের চেয়ে ৩৩৫.৩৯ সূচক বেড়ে ৭৩,০৯৭.২৮ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে। অন্যদিকে নিফটি বন্ধ হয়েছে ২২,১৪৬.৬৫ সূচক নিয়ে।

গতকাল বুধবার মুখ থুবড়ে পড়েছিল সেনসেক্স। একদিনেই ৯০৬ সূচক হারিয়েছিল। বিনিয়োগকারীদের পকেট থেকে গায়েব হয়ে গিয়েছিল ১৩ লক্ষ কোটি টাকার বেশি। শেয়ারবাজারে বড়সড় পতনে প্রমাদ গুনছিলেন বিনিয়োগকারীরা। আগের দিনের চেয়ে সামান্য কমে ৭২,৫৭০.১০ পয়েন্ট নিয়ে এদিন লেনদেন শুরু করেছিল সেনসেক্স। শুরুর দিকে কিছুটা চড়লেও পরে পড়ে যায়। কিন্তু সেই পতন বেশিক্ষণ স্থায়ী হয়নি। ধাক্কা সামলে ধীর গতিতে উপরের দিকে উঠতে থাকে সেনসেক্সের সূচক। দুপুর দুটো নাগাদ ফের নিচের দিকে নামে। আবারও উপরের দিকে চড়তে থাকে। চড়াই উতরাই শেষে ৩৩৫.৩৯ সূচক বাড়তি নিয়ে বন্ধ হয়। এদিন শেয়ারবাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৩,৩৬৪.৩০ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,৪৭৯.১৭ পয়েন্ট।

আগের দিনের জোর ধাক্কার পরে এদিন শেয়ারবাজারে ঘুরে দাঁড়িয়েছে মিড ক্যাপ ও স্মল ক্যাপ ইনডেক্স। মিডক্যাপ ইনডেক্স ২.৩ শতাংশ বেড়েছে। আর স্মল ক্যাপ ইনডেক্স বেড়েছে ৩.১ শতাংশের মতো। ব্যাঙ্কিং সেক্টর বাদে বাকি সব সেক্টরই সবুজ জোনে দাঁড়িয়ে লেনদেন শেষ করেছে। বাজারে ভারতী এয়ারটেল, লার্সেন অ্যান্ড টুব্রো, উইপ্রো, ইনফোসিস, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার মতো সংস্থা লাভের মুখ দেখেছে।  

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কেজরিওয়ালকে বরখাস্তের আর্জি জানিয়ে দায়ের মামলা খারিজ সুপ্রিম কোর্টের 

অন্তর্বর্তী জামিনের আর্জি খারিজ, জেলেই থাকতে হবে হেমন্ত সোরেনকে 

বুথের মধ্যে ভোটারকে চড় বিধায়কের, ভিডিও ভাইরাল

প্রকাশিত সিবিএসই-এর দ্বাদশ শ্রেণির ফলাফল

তালিকায় নাম নেই, ভোট দিতে পারলেন না  প্রাক্তন বায়ুসেনা প্রধানের স্ত্রী

LIVE: দুপুর ১টা পর্যন্ত দেশে ভোট পড়েছে ৪০.৩২ শতাংশ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর