এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে পুজো মমতার

নিজস্ব প্রতিনিধি: অপেক্ষার প্রহর গোনা কার্যত শেষ। রাত পোহালেই বাঙালির প্রিয় নববর্ষ। আর নববর্ষের প্রাক্কালে শনিবার সন্ধ্যায় নকুলেশ্বর ও কালীঘাট মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কন্যা –সহ পরিবারের সদস্যরা। তারা মাকে বেনারসী শাড়ি দিয়ে পুজো দেওয়ার পাশাপাশি নিজের হাতে আরতিও করেন মুখ্যমন্ত্রী।

সামনেই লোকসভা ভোট। আর দলীয় প্রার্থীদের হয়ে প্রচারে গত কয়েকদিন ধরে চক্কর কেটে চলেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত বৃহস্পতিবার রেড রোডে ঈদের নমাজে অংশ নেওয়ার পরেই প্রচারের জন্য উড়ে গিয়েছিলেন উত্তরবঙ্গে। শনিবার প্রচার সেরে বিকেলে শহরে ফেরেন মুখ্যমন্ত্রী। কালীঘাটের বাড়িতে ফিরে সাময়িক বিশ্রাম নিয়েই পুজো দিতে হাজির হন নকুলেশ্বর মন্দিরে। সন্ধে ৭ টা নাগাদ প্রথমে পরিবারের সদস্যদের নিয়ে নকুলেশ্বর মন্দিরে পুজো দেন। সেখান থেকে সোজা চলে যান কালীঘাটে। মন্দিরের গর্ভগৃহে ঢুকে মাকে বেনারসী  শাড়ি উৎসর্গ করে পুজো দেন।

যতই কাজ থাকুক না কেন, প্রতি বছরই চৈত্র সংক্রান্তির সন্ধ্যায় নকুলেশ্বর ও কালীঘাট মন্দিরে গিয়ে পুজো দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যতদিন মা গায়ত্রী দেবী বেঁচে ছিলেন ততদিন পয়লা বৈশাখে মাকে প্রণাম করেই নতুন বছর শুরু করতেন। যদিও মায়ের মৃত্যুর পরে সেই রীতিতে ছেদ পড়েছে। এদিন কালীঘাট মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, ‘রাজ্যবাসীর মঙ্গলকামনায় পুজো দিলাম। মায়ের কাছে প্রার্থনা জানালাম, তিনি যেন সকলকে সুখে রাখেন।’ পাশাপাশি রাজ্যবাসীকে নববর্ষের শুভেচ্ছাও জানিয়েছেন। সকলের সুস্থতা কামনা করেছেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ক্রমশ বসে যাচ্ছে প্রায় ১৫০ বছরের পুরাতন কলকাতা হাইকোর্টের হেরিটেজ ভবন

অশনিসঙ্কেত! এক সপ্তাহে কলকাতায় করোনা আক্রান্ত ৫ জন

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের

ফের রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

লক্ষ্মীর ভান্ডার নিয়ে শাহি ঘোষণা ব্যুমেরাং হবে, আশঙ্কায় বঙ্গ বিজেপি

মালদায় বাজ পড়ে মৃত্যু ১১ জনের, শোকপ্রকাশ মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর