এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

পেঁয়াজ খেতে ভালবাসেন! জানেন বেশি পেঁয়াজ খেলে হতে পারে এই সমস্যাগুলো

নিজস্ব প্রতিনিধি: পেঁয়াজ আমাদের অনেকেরই প্রিয় আনাজ। রান্নায় পেঁয়াজ না থাকলে যেন ঠিকঠাক তৃপ্ত মেলে না। যদিও অনেকে কাঁচা পেঁয়াজও খেয়ে থাকেন। স্যালাড হিসাবে পেঁয়াজ খেতে ভারী মজা। আর জানেন কি, কাঁচা পেঁয়াজ খাওয়া শরীরের পক্ষে কতটা ভাল। প্রাচীন আয়ুর্বেদ শাস্ত্র অনুযায়ী, পেঁয়াজ বহু সমস্যার ক্ষেত্রে দারুণ উপকারী। এছাড়া পেঁয়াজে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। যা আপনার শরীরকে বিভিন্ন রোগ থেকে রক্ষা করতে সাহায্য করে। তাই নিজের স্বাস্থ্যে ভাল রাখতে খেতেই পারেন পেঁয়াজ। তবে রোজ রোজ পেঁয়াজ খেলেও দেখা দিতে পারে অনেক সমস্যা। জেনে নিন, কী কী সমস্যা দেখা দিতে পারে।

অ্যাসিডিটি: পেঁয়াজে রয়েছে ভালো পরিমাণে গ্লুকোজ, ফ্রুকটোজ এবং ফাইবার। যা হজম করতে একেবারেই উপযোগী নয়। তাই বেশি পেঁয়াজ খেলে অ্যাসিডিটির সমস্যা দেখা দিতে পারে। তাই আগে থেকেই সতর্ক হয়ে যান।

সুগার বেড়ে যেতে পারে: পেঁয়াজে ভালো পরিমাণে গ্লুকোজ ও ফ্রুকটোজ থাকার জন্যে, ডায়াবিটিস রোগীদের ক্ষেত্রে পেঁয়াজ খাওয়া একেবারেই উপযোগী নয়। বেড়ে যেতে পারে সুগার। তাই সতর্ক থাকুন।

এছাড়া পেঁয়াজ খেলে বুকে ব্যথা ও জ্বালা হতে পারে। কারণ পেঁয়াজে রয়েছে ভালো পরিমাণের পটাশিয়াম। আর এই পটাশিয়াম হৃৎযন্ত্রে সমস্যা তৈরি করে। তাই এই খাবার বেশি খেলে বুকে ব্যথা হওয়া সম্ভব। এছাড়া পেঁয়াজ স্যালাড হিসাবে মানুষ খেয়ে থাকেন নিত্যদিন। তাই এক্ষেত্রে মুখে দুর্গন্ধও দেখা দিতে পারে। তাই বেশি মুখের দুর্গন্ধ দূর করতে চাইলে বেশি পেঁয়াজ না খাওয়াই শ্রেয়।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বরফ,চাল চিবিয়ে খাচ্ছেন! জেনে নিন কোন রোগের লক্ষণ

তীব্র গরমে শীতের আমেজ মাখতে ঘুরে আসুন পাহাড়ি ঘেরা গ্রামে

সকালে খালি পেটে জল খাচ্ছেন!এই বিষয়টি নজরে রাখছেন তো?

এই ৬ লক্ষন’ই বলবে শরীরে ম্যাগনিয়ামের ঘাটতি আছে কি না

জিম নয়, এই ব্যায়ামেই আছে মেদ ঝরার সমাধান

মা দিবসে রইল ‘মা’ কে ঘিরে রবি ঠাকুরের ৩ টে কবিতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর