এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বাংলাদেশে এবার ৩২ হাজারের বেশি মণ্ডপে দুর্গাপুজো, সংখ্যা না বাড়ানোর অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: হিন্দু সম্প্রদায়ের (Hindu Community) উপরে লাগাতার হামলা সত্বেও গত বছরের তুলনায় চলতি বছরে দুর্গাপুজোর (Durga Pujo) সংখ্যা বাড়ছে। চলতি বছরে মোট ৩২ হাজার ১৬৮টি পুজো হচ্ছে। গত বছর রাজধানী ঢাকা সহ সারা দেশে ৩২ হাজার ১৬৮টি পুজো হয়েছিল। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) আসাদুজ্জামান কামালের (Asaduzzaman Kamal) দাবি, গত বছরের তুলনায় এ বছর এক হাজারের বেশি পুজো বেড়েছে। তবে পুজোর সংখ্যা আর না বাড়ানোর জন্য বাংলাদেশে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের (Bangladesh Puja Udjapan Parishad) পদাধিকারীদের কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

গত বছর দুর্গাপুজোয় কুমিল্লা (Cumilla) সহ দেশের বিভিন্ন জায়গায় পুজোমণ্ডপে ব্যাপক ভাঙচুর চালিয়েছিল মৌলবাদীরা। হামলার হাত থেকে রেহাই পাননি হিন্দুরাও। বেশ কয়েকজন প্রাণ হারিয়েছিলেন। গত বছরের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তার জন্য কী-কী পদক্ষেপ নেওয়া হবে তা ঠিক করতে এদিন নিজের দফতরে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল (Home Minister Asaduzzaman Kamal)। আসন্ন দুর্গাপুজোয় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে না বিগড়োয় তার জন্য পদস্থ পুলিশ আধিকারিকদের নির্দেশ দেন তিনি।

বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গত বছরের চেয়ে এবার এক হাজারের বেশি পুজো হচ্ছে। ওই সংখ্যা যাতে না বাড়ে তার জন্য অনুরোধ জানানো হয়েছে। বরং পুজোর সংখ্যা কমলে সুবিধা। পুজোর সময়ে যাতে গুজব না ছড়ায় তার জন্য ফেসবুক সহ সোশ্যাল মিডিয়ায় বিশেষ নজরদারি চালানো হবে। বড় বড় পুজোমণ্ডপে নিরাপত্তা বাহিনী টহল দেবে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে ৯৯৯ নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়েছে।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিল্লির রক্তচাপ বাড়িয়ে মে মাসে বাংলাদেশ ও চিনের যৌথ সামরিক মহড়া

সন্তানের পূর্ণ অভিভাবকত্ব পাওয়ার পথে এক ধাপ এগোলেন বাঁধন

বাঁশের চালে রান্না হচ্ছে ভাত, পায়েস, ব্য়াপারটা কী

তাপপ্রবাহে জ্বলছে বাংলাদেশ, ঢাকায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

বিনা চিকি‍ৎসায় মারা গেলেন বাংলাদেশের প্রথম পতাকার নকশাকার শিবনারায়ণ দাস

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন গোয়েন্দা সংস্থার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর