এই মুহূর্তে

মাসিক তিন লাখ টাকার বিনিময়ে জামাতুল জঙ্গিদের প্রশিক্ষণ দিত কেএনএফ

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান: দেশে নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠা সন্ত্রাসী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার (Jamatul Ansar Fil Hindal Sharkkia) জঙ্গিদের মাসিক তিন লাখ টাকার বিনিময়ে প্রশিক্ষণ দিত বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। গত বছর অর্থা‍ৎ ২০২১ সালে কেএনএফের প্রতিষ্ঠাতা নাথান বমের সঙ্গে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার (Jama’atul Ansar Fil Hindal Sharqiya) শীর্ষ নেতাদের এক চুক্তি হয়েছিল। তিন বছরের জন্য ওই চুক্তি করা হয়েছিল।  শুক্রবার সাংবাদিকদের এ কথা জানিয়েছেন র‍্যাবের মুখপাত্র খন্দকার আল মঈন (RAB Spokesperson Khandker Al Moin)।

গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে বান্দরবান (Bandarban) ও রাঙামাটিতে (Rangamati) অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার (Jama’atul Ansar Fil Hindal Sharqiya ) সাত জঙ্গি ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের (KNF) ৩ প্রশিক্ষককে গ্রেফতার করে র‍্যাব। ধৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। ধৃত তিন কেএনএফ সদস্য সংগঠনের সামরিক শাখার সদস্য ও গোপন আস্তানায় জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ার সঙ্গে জড়িত।

গ্রেফতার হওয়া কেএনএফের সদস্যদের জেরা করে র‍্যাবের গোয়েন্দারা জানতে পেরেছেন, পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনটি গড়ে তুলেছিলেন নাথান বম। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার (Jama’atul Ansar Fil Hindal Sharqiya) উপদেষ্টা শামী মাহফুজের সঙ্গে তাঁর একটি চুক্তি হয়। ওই চুক্তি অনুযায়ী, ২০২১ থেকে ২০২৩ পর্যন্ত জামাতুলের জঙ্গি সদস্যদের কেএনএফের গোপন আস্তানায় প্রশিক্ষণ দেওয়া হবে। বিনিময়ে কেএনএফ নেতৃত্বকে মাসিক তিন লাখ টাকা দেওয়া হবে। পাশাপাশি প্রশিক্ষকদের সমস্ত খরচ বহন করবে।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

ঢাকার বহুতলে আগুন লেগে জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু ৪৪জনের

শুক্রবার বিপিএলের ফাইনাল, প্রাইজমানি কত জানেন?

বাংলাদেশে রোহিঙ্গা শিবিরে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৫ শিশু

আম্পায়ারের সঙ্গে তর্ক করায় শাস্তি পেলেন লিটন দাস

ডিভোর্সের জল্পনায় শিলমোহর, নিজের নাম বদলে দিলেন মাহি

মাহি মাদকাসক্ত, ভয়ঙ্কর ইঙ্গিত দ্বিতীয় স্বামী রকিবের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর