এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিশ্বজুড়ে ওমিক্রন আতঙ্ক! দেশে কমল সংক্রমণ, বাড়ল মৃত্যু

নিজস্ব প্রতিনিধিঃ বিশ্বজুড়ে নতুন করে খেলা দেখাচ্ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এই ওমিক্রনের জেরেই আরও একবার অচল হয়েছে চিন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো একাধিক দেশ। করোনার বাড়বাড়ন্তের কারণে চিনে ফের শুরু হয়েছে নতুন করে লকডাউন। গৃহবন্দী হয়েছেন কয়েক লক্ষ মানুষ। এর জেরে সমগ্র বিশ্বজুড়ে নতুন করে আতঙ্কের সঞ্চার করেছে করোনা। কিন্তু বিশ্বজুড়ে যখন করোনার এমন বাড়বাড়ন্ত, ঠিক তখনই আমাদের দেশের করোনা পরিস্থিতি কিন্তু অনেকটাই নিয়ন্ত্রণে। চলতি মাসের প্রথম থেকেই দেশের দৈনিক সংক্রমণ দুই হাজারের মধ্যেই ঘোরাফেরা করেছে। দৈনিক আক্রান্তের সংখ্যা কমবেশি হলেও সেটা কখনই দুই হাজার পার করেনি। শুক্রবারও বজায় থাকল সেই রেকর্ড। জানা যাচ্ছে, গত একদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬৮৫ জন। আগের দিনের থেকে ফের কিছুটা কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

অন্যদিকে সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু। শুক্র সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের করোনা বুলেটিন জানাচ্ছে, গত একদিনে দেশে করোনার বলি হয়েছেন ৮৩ জন। আগের দিনের থেকে ফের কিছুটা বেড়েছে মৃত্যু। মৃতদের মধ্যে কেরলের বাসিন্দা রয়েছেন ৭৪ জন। অন্যদিকে জানা যাচ্ছে গত একদিনে মহারাষ্ট্রে করোনার বলি হয়েছেন ৩ জন এবং কর্ণাটকে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। পাশাপাশি দিল্লি, ওড়িশা, মিজোরাম এবং মেঘালয়তেও করোনায় আক্রান্ত হয়ে একজন করে মারা গিয়েছেন।  

অন্যদিকে এদিন করোনামুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ২৪৯৯ জন। প্রতিদিনের ধারা বজায় রেখে ফের কিছুটা কমেছে করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা। কেন্দ্রের হিসাব বলছে এই মুহূর্তে দেশে করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা ২১ হাজার ৫৩০। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়েছে ৮৯৭।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সরে দাঁড়াতে চাপ বিজেপির, বিস্ফোরক অভিযোগ ইন্দোরের নির্দল প্রার্থীর

‘টাকা দিচ্ছে না দল’ অভিযোগ তুলে অকালি দল ছাড়লেন চণ্ডীগড়ের প্রার্থী

নগ্ন করে যুবককে বেধড়ক মারধর, যোগী রাজ্যের ঘটনা

কেজরিওয়ালের বিরুদ্ধে এনআইএ তদন্তের সুপারিশ দিল্লির উপরাজ্যপালের

২ মাসের জন্য অন্তর্বর্তী জামিন পেলেন জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা

খোদ সিইও’কে বরখাস্ত করল জি মিডিয়া করপোরেশন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর