কংগ্রেস সভাপতির দৌড়ে দিগ্বিজয় সিং, ৩০ সেপ্টেম্বর জমা দেবেন মনোনয়ন

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Sundeep Sinha

28th September 2022 5:05 pm

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Madhya Pradesh Former CM)  কমল নাথ (Kamal Nath) লড়াইয়ের ময়দান ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার সঙ্গে সঙ্গেই কংগ্রেস সভাপতি (Congress President) হওয়ার দৌড়ে নেমে পড়লেন আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং (Digvijaya Singh)। সূত্রের খবর, আজ বুধবার রাতেই ভোপাল থেকে দিল্লি পৌঁছচ্ছেন তিনি। আগামী ৩০ সেপ্টেম্বর মনোনয়ন জমা দিতে পারেন।

দীর্ঘ দুই দশক বাদে কংগ্রেসের সভাপতি (Congress President) নির্বাচন হচ্ছে। আর ওই নির্বাচন ঘিরে রাজনৈতিক উত্তেজনার পারদ ক্রমশই চড়ছে। ইতিমধ্যেই সভাপতি পদে লড়ার জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন বিক্ষুব্ধ জি-২৩ গোষ্ঠীর অন্যতম সদস্য তথা তিরুঅনন্তপুরমের সাংসদ (Thiruvananthapuram MP) শশী থারুর (Shashi Tharoor)। গান্ধি পরিবারের স্নেহধন্য তথা রাজস্থানের মুখ্যমন্ত্রী (Rajsthan CM) অশোক গহলৌতও (Ashok Gehlot) দলের সভাপতি পদের লড়াইয়ে সামিল হতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে পরিস্থিতি অনেকটা বদলেছে। গান্ধি পরিবারের সঙ্গে তাঁর দুরত্ব তৈরি হয়েছে। মরু রাজ্যের মুখ্যমন্ত্রী পদ আঁকড়ে থাকার জন্য তিনি ভোটে নাও লড়তে পারেন বলে জল্পনা শুরু হয়েছে।

শশী (Shashi Tharoor) ও গহলৌত (Ashok Gehlot) ছাড়াও কংগ্রেস সভাপতি পদের ভোটের লড়াইয়ে বেশ কয়েকজন কংগ্রেস নেতার নাম নিয়ে জোর চর্চা চলছে। তাদের মধ্যে রয়েছেন রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে ( Mallikarjun Kharge), প্রাক্তন রেলমন্ত্রী পবন বনশল (Pawan Bansal) ও এআইসিসি’র সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল ( KC Venugopal)। যদিও এখনও তাঁরা ঝেড়ে কাশছেন না। তবে তার মধ্যেই গান্ধি পরিবারের ঘনিষ্ঠ তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং সভাপতি পদের দৌড়ে সামিল হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে দলের শীর্ষ পদে কাকে সমর্থন করা হবে, তা নিয়ে গান্ধি পরিবার ধর্ম সঙ্কটে পড়তে পারে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

More News:

indian-oil

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এক ঝলকে

জেলা ভিত্তিক সংবাদ

Alipurduar Bankura PurbaBardhaman PaschimBardhaman Birbhum Dakshin Dinajpur Darjiling Howrah Hooghly Jalpaiguri Kalimpong Cooch Behar Kolkata Maldah Murshidabad Nadia North 24 PGS Jhargram PaschimMednipur Purba Mednipur Purulia South 24 PGS Uttar Dinajpur

Subscribe to our Newsletter

337
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?