এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ধাক্কা সামলে ৭২ হাজারের ঘরে পৌঁছল সেনসেক্স

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দুপুরে আচমকাই গোঁত্তা খেয়ে নিচের দিকে নেমেছিল। কিন্তু শেষ বেলায় ঘোড়ার মতো ছুটে ধাক্কা সামলে ৭২ হাজারের ঘরে পৌঁছে বন্ধ হল সেনসেক্স। সেই সঙ্গে নিফটি ৫২.২০ সূচক বেড়ে ২১,৭১০.৮০ পয়েন্টে পৌঁছেছে। সপ্তাহের শেষ কর্মদিবসে সেনসেক্স আর নিফটি ঊর্ধ্বমুখী হওয়ায় খানিকটা স্বস্তিতে বিনিয়োগকারীরা।

টানা দুদিন বাদে লক্ষ্মীবারেই ঘুরে দাঁড়িয়েছিল শেয়ারবাজার। ৭১,৮৪৭.৫৭ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। একদিনেই তিন লক্ষ টাকা লাভের মুখ দেখেছিলেন বিনিয়োগকারীরা। শুক্রবার আগের দিনের চেয়ে অনেকটা বাড়তি সূচক নিয়েই সবুজ জোনে থেকে শুরু হয়েছিল লেনদেন। কিন্তু ঘন্টা খানেক যেতে না যেতেই হুড়মুড়িয়ে নিচের দিকে নামতে থাকে সেনসেক্স ও নিফটি। ফলে বিনিয়োগকারীরা আতঙ্কিত হয়ে পড়েন। শেষ পর্যন্ত দুপুরের দিকে ঘুরে দাঁড়ায় বাজার। কিন্তু দুপুর দুটো নাগাদ ফের  হু-হু করে নিচের দিকে নামতে শুরু করে সূচক। এক সময়ে বাজার খোলার চেয়ে ২৩৭ পয়েন্ট হারিয়ে ফেলে সেনসেক্স। তবে শেষ মুহুর্তে ঘোড়ার মতো লাফ দিয়ে পতন সামলে আগের দিনের চেয়ে ১৭৮.৫৮ সূচক বেড়ে বন্ধ হয় সেনসেক্স। দিনের শেষে সেনসেক্স দাঁড়িয়েছে ৭২,০২৬.১৫ সূচকে।

মূলত এদিন পতনের ধাক্কা সামলে শেয়ারবাজারের ঘুরে দাঁড়ানোর পিছনে বিশেষ অবদান ছিল তথ্য-প্রযুক্তি ক্ষেত্রের। লক্ষ্মীবারে পতনের মুখ দেখলেও এদিন লাভের মুখ দেখেছে টিসিএস, ইনফোসিসের মতো তথ্য-প্রযুক্তি সংস্থা। নিফটির অটো ও আবাসন ক্ষেত্রের সংস্থাগুলির শেয়ার দরও আগের দিনের চেয়ে বেড়েছে। তবে ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলিকে এদিন বাজারে লোকসানের মুখ দেখতে হয়েছে। ব্রিটানিয়া, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, নেসলে ইন্ডিয়া, ডিভি’জ ল্যাব এবং জেএসডব্লিউ স্টিলের শেয়ার দর ছিল নিম্নমুখী।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দু’হাতে স্বয়ংক্রিয় অস্ত্র চালানোয় ওস্তাদ ছিলেন নিহত মাও নেতা শঙ্কর রাও

বিজেপি ছাড়লেন কর্নাটকের প্রবীণ সাংসদ কারাড়ি সাঙ্গান্না

লোকসভা ভোটে হরিয়ানায় প্রার্থী গায়ক রাহুল যাদব, কোন দলের হয়ে লড়বেন?

হেমাকে নিয়ে বেফাঁস মন্তব্য, ৪৮ ঘন্টার জন্য সুরজেওয়ালার প্রচার নিষিদ্ধ

ছত্তিশগড়ে শঙ্কর রাও-সহ ২৯ মাওবাদীকে খতম করল নিরাপত্তা রক্ষীরা

গুজরাতে আপের তারকা প্রচারকের তালিকায় ‘তিহাড়ে বন্দি’ কেজরি, শিসোদিয়া

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর