এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

৬ লক্ষ টাকা পর্যন্ত স্কলারশিপ পেতে পারেন পড়ুয়ারা! জেনে নিন আবেদনের খুঁটিনাটি

নিজস্ব প্রতিনিধি: করোনার কারণে বহু মানুষই আর্থিক সংকটের মধ্যে দিয়ে কাটাচ্ছে। এই পরিস্থিতিতে সংসার চালানো থেকে শুরু করে ছেলে মেয়েদের পড়াশুনার খরচ চালাতে গিয়ে খেতে হচ্ছে হিমসিম। তাই এই পরিস্থিতিতে একমাত্র পাশে দাঁড়াতে পারে স্কলারশিপ। এই স্কলারশিপ পেতে গেলে আবেদন করুন জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে। জেনে নিন আবেদনের খুঁটিনাটি।

১. রিলায়েন্স ফাউন্ডেশন স্কলারশিপ ২০২১-২২-এ, সেই সমস্ত প্রার্থীরা আবেদন করতে পারেন যারা যেকোনো বিশ্ববিদ্যালয়ে স্নাতক বা স্নাতকোত্তর প্রথম বর্ষে আছেন। প্রার্থীকে আর্টিফিশায়াল ইন্টেলিজেন্স, কম্পিউটার সায়েন্স, গণিত এবং কম্পিউটিং বা ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে নথিভুক্ত হতে হবে।

২. আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেড প্রথম শ্রেণি থেকে দ্বাদশ এবং স্নাতক ছাত্র-ছাত্রীদের তাদের পড়াশোনা চালিয়ে যেতে সাহায্য করে। এই স্কলারশিপটি সেই সমস্ত তাঁদের জন্য যারা করোনার সময় বাবা-মাকে হারিয়েছেন। এই বৃত্তিতে শিক্ষার্থীদের এককভাবে ৬০ হাজার টাকা দেওয়া হবে। বৃত্তির জন্য আবেদন করার শেষ তারিখ ৩১ জানুয়ারি, ২০২২।

৩. JEE মেইন (পেপার ১) পরীক্ষায় ১-৩৫,০০০ ব়্যাঙ্ক  অর্জনকারী প্রার্থীরা স্নাতক বৃত্তির জন্য আবেদন করতে পারেন। যেসব প্রার্থীরা GATE পরীক্ষায় ৫৫০-১,০০০ নম্বর পেয়েছে, যারা GAT পরীক্ষায় অংশ নেয়নি কিন্তু তাদের স্নাতক CGPA-তে ৭.৫ বা তার বেশি স্কোর করেছে তারা স্নাতকোত্তর বৃত্তির জন্য আবেদন করতে পারেন।

৪. নির্বাচিত ছাত্রদের ডিগ্রি এবং ডেভলপমেন্ট প্রগামের সময়কালের জন্য  ৪ লক্ষ টাকা  (UG-এর জন্য) এবং ৬ লক্ষ টাকা  (PG-এর জন্য) দেওয়া হবে। এই বৃত্তির জন্য আবেদন করার শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি,২০২২।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

টেটের পথে কাঁটা বিছিয়ে মামলা কলকাতা হাইকোর্টে

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ফের শুরু হচ্ছে দূরশিক্ষার কোর্স

দশম শ্রেণি পাসেই মিলবে রেলে চাকরি, দ্রুত আবেদন করুন

খড়গপুর IIT-র পড়ুয়াদের ৩১ মার্চের মধ্যে ক্যাম্পাসে ফেরার নির্দেশ

NTPC- গুরুত্বপূর্ণ পদে নিয়োগ! শূন্যপদ ১৭৭টি

ব্যাঙ্ক অফ বরোদায় বহু শূন্যপদে মোটা বেতনের চাকরি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর