এই মুহূর্তে

পানমশলা বিজ্ঞাপনের মুখ, শোকজ নোটিশ পেলেন শাহরুখ-অক্ষয়-অজয়

নিজস্ব প্রতিনিধি: অভিনয়ের পাশাপাশি তারকাদের অন্যতম উপার্জনের মাধ্যম হল বিজ্ঞাপণ। কারণ বিভিন্ন বিপণনী সংস্থার মুখ হলে তারকাদের মাধ্যমে সেই পণ্যের বিশ্বাসযোগ্যতা পান আম জনতা। কিন্তু সেখানেই যদি গণ্ডগোল হয়, তখন উপায় কী, অবশ্যই কোম্পানির সঙ্গে সঙ্গে ফাঁসবেন সেই ব্র্যান্ডের অ্যাম্বাসেডররাও।

আইনী জালে জড়িয়ে পড়বেন তারকারাও। গত বছর থেকেই তামাকজাত পণ্যের বিজ্ঞাপনের জন্যে বিতর্কের সম্মুখীন হচ্ছেন শাহরুখ খান, অক্ষয় কুমার, অজয় দেবগনরা। তারকা হয়ে কী করে তাঁরা গুটখা অর্থাৎ তামাকজাত পণ্য ব্যবহারের জন্য সাধারণ মানুষদের পরামর্শ দিচ্ছেন, সেটাই ভাবনার বিষয়! এই বিষয়ে চরম বিতর্ক উঠলে অক্ষয় কুমার নিজে ভক্তদের কাছে ক্ষমা চেয়ে সেই বিজ্ঞাপন থেকে সরে যাওয়ার কথা দেন। কিন্তু তাও নিস্তার নেই অভিনেতার। কেন্দ্রীয় সরকার, একটি অবমাননার আবেদনের জবাবে, এলাহাবাদ আদালতের লখনউ বেঞ্চকে অভিনেতা অক্ষয় কুমার, শাহরুখ খান এবং অজয় ​​দেবগনের বিরুদ্ধে গুটকা কোম্পানি গুলির বিজ্ঞাপন দেওয়ার জন্যে ২০ অক্টোবর নোটিশ পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

ডেপুটি সলিসিটর জেনারেল এস বি পান্ডে এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চকে জানিয়েছেন যে, কেন্দ্রীয় ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ (CCPA) অভিনেতা শাহরুখ খান, অক্ষয় কুমার এবং অজয় ​​দেবগনকে ২০ অক্টোবর তামাক কোম্পানিগুলিকে অনুমোদন করার জন্য নোটিশ পাঠিয়েছে।দাখিলের শুনানির পর, বেঞ্চ ৯ মে, ২০২৪-এর জন্য পরবর্তী শুনানির দিন ধার্য করেছে। অ্যাডভোকেট মতিলাল যাদব সেলিব্রিটিদের, বিশেষ করে ‘পদ্ম পুরষ্কারপ্রাপ্তদের’ কথিত অংশগ্রহণের বিষয়েও একটি পিটিশন দাখিল করেছিলেন। তাঁর কথায়, কিছু পণ্য বা আইটেমের বিজ্ঞাপন বা অনুমোদন, জনসাধারণের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।বিচারপতি রাজেশ সিং চৌহানের একটি বেঞ্চ এর আগে কেন্দ্রীয় সরকারকে আবেদনকারীর প্রতিনিধিত্বের সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিয়ে দাবি করেছিলেন যে, অভিনেতা এবং বিশিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত যাদের হাই প্রোফাইল পুরষ্কার দেওয়া হয়।

আদালত ২০২৩ সালের আগস্টে মন্ত্রিপরিষদ সচিব, প্রধান কমিশনার এবং কেন্দ্রীয় ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষকে নোটিশ জারি করা হয়। সেখানে ২০২২ সালের সেপ্টেম্বরের আদেশ অমান্য করার জন্য অবমাননার ব্যবস্থা চাওয়া হয়েছিল, যেখানে এটি আবেদনকারীকে ভারত সরকারের কাছে যেতে বলেছিল। নোটিশের জবাবে, অমিতাভ বচ্চনকেও একটি আইনি নোটিশ পাঠানো হয়। কিন্তু তিনি পরে তাঁর চুক্তি বাতিল করেছিলেন।শুক্রবার, ডেপুটি সলিসিটর জেনারেল এস বি পান্ডে হাইকোর্টকে জানিয়েছেন যে কেন্দ্র অক্ষয় কুমার, শাহরুখ খান এবং অজয় ​​দেবগনকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে। 

 

Published by:

Sushmitaa

Share Link:

More Releted News:

‘পোচার’ মুক্তির পরেই পোষ্য এডওয়ার্ডের সঙ্গে ছবি পোস্ট আলিয়ার

প্রকাশ্যে ‘The Crew’ টিজার, নজর কাড়ল করিনা-কৃতি-টাবুর অভিনয়

ফের বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন টলিউড অভিনেত্রী ইধিকা

১৩ বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, গ্রেফতার জনপ্রিয় অভিনেতা

মায়ের মৃত্যু দিবসে গোপন ছবি সামনে আনলেন কন্যা খুশি কাপুর

ডোনা ও রচনার হাত ধরে ধামসা নাচলেন মুখ্যমন্ত্রী, প্রকাশ্যে বিশেষ পর্বের প্রোমো

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর