এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




এবার কলম্বিয়া-মডেলের মুখে বসল রশ্মিকার মুখ, ফের ডিপফেকের শিকার শ্রীবল্লী




নিজস্ব প্রতিনিধি: ফের ডিপফেকের শিকার হলেন অভিনেত্রী রশ্মিকা মান্দান্না। গতবছর থেকেই প্রযুক্তির অপব্যবহারের সঙ্গে জড়িয়ে পড়ছে রশ্মিকার নাম। প্রথমে একজন ইন্দো-আমেরিকান মহিলার মুখে বসিয়ে দেওয়া হয় রশ্মিকার মুখ। সবটাই AI-এর সুবিধা নিয়ে। আর ওই রিল ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে দিল্লির পুলিশ মহল। অভিনেত্রী নিজেও রীতিমতো ভয় পেয়ে যান এবং অভিনেত্রীকে সমর্থনে বিচার চান তাঁর সহকর্মীরাও। খোদ অমিতাভ বচ্চনও বিষয়টিকে নিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। যদিও দিল্লী পুলিশের তৎপরতায় রশ্মিকার ডিপফেক ভিডিওর মূলচক্রীকে গ্রেফতার করেছে পুলিশ। যিনি অভিনেত্রীর সবচেয়ে বড় ভক্ত বলে নিজেকে দাবি করেছেন এবং তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিও তিনি চালাতেন বলে জানিয়েছেন। এই ঘটনার কয়েক মাস কাটতে না কাটতেই আবারও অভিনেত্রীর একটি ডিপফেক ভিডিও ভাইরাল হয়েছে।

 

যদিও ডিপফেক ভিডিওর শিকার শুধুমাত্র রশ্মিকা নন, আলিয়া, কাজল, ক্যাটরিনা-সহ একাধিক অভিনেত্রীরা রয়েছেন। সম্প্রতি রশ্মিকার আরেকটি ডিপফেক ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে। যেখানে একজনের মুখের উপর স্পষ্ট রশ্মিকার মুখ বসানো হয়েছে। ভিডিওটি একটি মডেলের।যিনি বিকিনি পরে ঝড়নার জলে নিজেকে ভেজাচ্ছিলেন। সেই মডেলের মুখেই ফের এআই-জেনারেটেড করে রশ্মিকার মুখ বসানো হয়েছে। ভিডিওটি ৬ মাস আগের ভিডিও। এপ্রিল ২০২৪ সালে, কলম্বিয়ার মডেল এবং কন্টেন্ট ক্রিয়েটর ড্যানিয়েলা ভিলারিয়াল ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছিলেন যাতে তাকে স্ট্র্যাপলেস গোলাপি বিকিনিতে জলপ্রপাতের কাছে পোজ দিতে দেখা যায়। ভিডিওতে, তাকে বিভিন্ন পোজ স্ট্রাইক করতে দেখা যায় এবং ক্যামেরার সামনে হাসতেও দেখা যায়। সেই ভিডিওটি ভাইরাল হতেই মডেলের মুখটি রশ্মিকার দ্বারা প্রতিস্থাপিত করা হয়েছে এবং এটি কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে যায়। তবে ভাইরাল ডিপফেক ভিডিও নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি রশ্মিকা।

 

২০২৪ সালের জানুয়ারিতে, দিল্লি পুলিশ রশ্মিকার ভিডিও তৈরিকারী প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করেছিল। বিকাশের প্রতিক্রিয়া জানিয়ে, রশ্মিকা সোশ্যাল মিডিয়ায় গিয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন। আলিয়া ভাট, রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, নোরা ফাতেহি, আমির খান এবং কাজলের মতো আরও বেশ কিছু সেলিব্রিটিও প্রযুক্তির অপব্যবহারের শিকার হয়েছিলেন। এদিকে, কাজের ফ্রন্টে, আসন্ন সিনেমা সিকান্দার-এ সলমান খানের বিপরীতে অভিনয় করবেন রশ্মিকা। ২০২৫ সালের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। এছাড়াও তাঁকে আগামীতে দেখা যাবে পুষ্পা 2 তে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সুস্থ সন্ধ্যা রায়, ছ’দিন পর হাসপাতাল থেকে হাসিমুখে বাড়ি ফিরলেন বর্ষীয়ান অভিনেত্রী

গুজরাত হাইকোর্টের আদেশের পরেই ওটিটিতে মুক্তি পেল আমির পুত্রের ‘মহারাজ’

প্রথম ভারতীয় হিসেবে ‘Dior’s Haute Couture’ শোয়ে অংশ নিচ্ছেন সোনম কাপুর

‘ফুলকি’, ‘নিম ফুলের মধু’-র মধ্যে জোর টক্কর, শীর্ষস্থান কার দখলে?

‘হিন্দুদের আঘাত করে ছবি তৈরি নয়’, রণবীরকে উপদেশ রামানন্দ সাগরের নাতির

রেণুকাস্বামীর দেহ লোপাটের জন্য ৩০ লাখের সুপারি, স্বীকারোক্তি দর্শনের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর