এই মুহূর্তে

টালি নালাতে ৩২কোটি ব্যয় সংস্কারের কাজ শুরু: ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি: খিদিরপুর দই ঘাট থেকে সোনারপুর পর্যন্ত সাড়ে ১৫ কিলোমিটার টালি নালার দুপাশে ড্রেজিং এবং অন্যান্য সংস্কারের ৩২ কোটি টাকার কলকাতা পুরসভায় প্রোজেক্ট এর অগ্রগতি জলপথে সোমবার সরেজমিনে খতিয়ে দেখলেন মেয়র ফিরহাদ হাকিম(Mayor Firhad Hakim)।মেয়রের আক্ষেপ, মানুষ সচেতন নন। তাই আগের বার ফাঁকা দেখে আসা অনেক নতুন এলাকা জবরদখল হয়ে গেছে। মানুষের টালি নালাকে ভ্যাট হিসেবে ব্যবহার করার খারাপ অভ্যাস তৈরি হচ্ছে। সিঙ্গাপুরে এরকম একটা পরিত্যক্ত নোংরা খাল ছিল। এখন তার চেহারা দেখে অবাক হতে হয়।

টালি নালাকেও একদিন এরকম চেহারায় দেখতে চান মেয়র। ২০২৪ সালের মার্চ মাসের মধ্যে চেতলা থেকে কুদঘাট(Kudghat) পর্যন্ত সংস্কারের কাজ শেষ হবে। তারপর সেখান থেকে সোনারপুর পর্যন্ত পলি তোলা এবং অন্যান্য সংস্কারের কাজ শুরু হবে। পুরো কাজ শেষ হলে এই গোটা ১৫ দশমিক ৫ কিলোমিটার এলাকায় দুদিকেই ফেন্সিং দেবে পুরসভা। উদ্দেশ্য একটাই টালি ডালাকে পরিষ্কার রেখে পরিবেশ সচেতনতার বার্তা দেওয়া। সোমবার জলপথে দীর্ঘক্ষণ এই টালি নালার বিভিন্ন অংশ পরিদর্শন করেন মেয়র(Mayor)।

মেয়র আরো বলেন, টালি নালা(Tolly Cannel) সহ শহরের পরিবেশ সুস্থ রাখতে নাগরিকদেরও দায়িত্ব নিতে হবে। শুধুমাত্র ফ্রান্সিং দিয়ে টালিনালায় আবর্জনা ময়লা ফেলা বন্ধ করা পুরসভার পক্ষে একা সম্ভব নয়। মেয়র অভিযোগ করেন টালি নালা সোমবার পরিদর্শন করতে এসে তিনি দেখেছেন টলি ক্লাবের গায়ক বেশ কিছু এলাকা দখল হয়ে গেছে। যারা নতুন নতুন দখল করে বসছেন ,সরকার আর কত বাংলার বাড়ি তাদের দেবে এ নিয়ে প্রশ্ন তোলেন মেয়র।

Published by:

Subrata Roy

Share Link:

More Releted News:

যাদবপুরের সার্ভে পার্ক এলাকাতে ভুয়ো কল সেন্টার চক্রের হদিশ, ধৃত ৮

২৭ ফেব্রুয়ারি দুই ঘণ্টার জন্য বন্ধ দ্বিতীয় হুগলি সেতু

শিশুদের বিরল রোগ দূরীকরণে বিশেষ উদ্যোগ নিল কলকাতা পুরসভা

কেন্দ্রের রিপোর্টেই ফাঁস বাংলাকে নিয়ে গেরুয়ার মিথ্যা প্রচার

রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন, জানতে চাইলেন মুখ্য নির্বাচনী আধিকারিক

দলের মুখ পুড়িয়ে দিলেন কোনঠাসা দিলীপ, উগরে দিলেন ক্ষোভ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর