এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




সরকারি জমি দখলের জের, ১৮০’র বেশি ভূমি সংস্কার আধিকারিককে বদলি




নিজস্ব প্রতিনিধি: সরকারি জমি অবৈধভাবে দখলের বিরুদ্ধে কড়া পদক্ষেপের পথেই হাঁটল ভূমি ও ভূমি সংস্কার দফতর। বুধবার একই সঙ্গে কলকাতা, হাওড়া-সহ রাজ্যের বিভিন্ন জেলার ১৮০ জনের বেশি মহকুমা ও ব্লক ভূমি সংস্কার আধিকারিককে বদলি করে দেওয়া হল। শাস্তিমূলক ব্যবস্থা হিসাবে বেশ কয়েকজনকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বদলি করা হয়েছে। বেশ কয়েকজনকে ভূমি সংস্কার দফতর থেকে অন্য দফতরে বদলি করা হয়েছে। বদলি হওয়া আধিকারিকদের ১২ জুলাইয়ের মধ্যে বর্তমান কর্মস্থল ছাড়ার মতো কঠিন নির্দেশও দেওয়া হয়েছে।

গত মাসেই রাজ্যের পুর পরিষেবা নিয়ে পুরসভার চেয়ারম্যান-সহ প্রশাসনিক কর্তাদের বৈঠকে সরকারি জমি দখল নিয়ে তীব্র ক্ষোভ উগরে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে হাওড়া, হলদিয়া, হুগলি এবং সল্টলেকে সরকারি জমি বেহাত হওয়া নিয়ে রাজ্য মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্যের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছিলেন। বিশেষ করে ভূমি সংস্কার দফতরের আধিকারিকদের ‘কাটমানি’র বিনিময়ে সরকারি জমি দখলের ক্ষেত্রে চোখ বুজে থাকা নিয়ে তীব্র উষ্মা প্রকাশ করেছিলেন। অবিলম্বে বেহাত হওয়া সরকারি জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

আর মমতার ওই নির্দেশের পরেই ভূমি ও ভূমি সংস্কার দফতরের বাস্তুঘুঘুদের বাসা ভাঙতে বিশেষ উদ্যোগ নেন ভূমি সংস্কার দফতরের সচিব। ইতিমধ্যেই একাধিক জায়গায় বেহাত হওয়া সরকারি জমি দখলকারীদের কব্জা থেকে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি অরক্ষিত অবস্থায় পড়ে থাকা সরকারি জমিতে রাতারাতি ভূমি ও ভূমি সংস্কার দফতরের তরফে বিশেষ সাইনবোর্ড টাঙানোর কাজ শুরু হয়েছে। আর এবার বাস্তুঘুঘুর বাসা ভাঙতে একই সঙ্গে ১৮০ জনের বেশি আধিকারিককে বদলির মতো কড়া পদক্ষেপের পথে হাঁটল রাজ্য সরকার।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দেব, সৌমিতৃষা থেকে ‘দিদি নং ১’ রচনা, একুশের সভামঞ্চে টলিউডের ভিড়

‘অসহায় মানুষ বাংলার দরজা খটখটানি করলে আশ্রয় দেব’, বাংলাদেশ নিয়ে আশ্বাস মমতার

‘বিত্তবান চাইনা, বিবেকজ্ঞান চাই, লোভ নয়, সামাজিক বন্ধু হোন’, দলকে বার্তা মমতার

‘ওদের তো লজ্জা নেই, পদত্যাগ করা উচিত ছিল’, একুশের মঞ্চ থেকে মমতার তীব্র কটাক্ষ

‘দিল্লির সরকার বেশিদিন টিকবে না,’একুশের মঞ্চে মমতার প্রশংসায় অখিলেশ

অভিষেকের গলায় একুশের গর্জন, দিলেন বিরোধীদের বিসর্জন

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর