এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে বিশাল টাকা জরিমানা ফিফার, কিন্তু কেন?

নিজস্ব প্রতিনিধি : শৃঙ্খলাভঙ্গের দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে জরিমানা করল ফিফা। ফুটবল ফেডারেশনকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৯ লাখ জরিমানা করেছে বিশ্ব ফুটবল নিয়ামক সংস্থা। গত বছর অক্টোবর ও নভেম্বর মাসে বিশ্বকাপের বাছাই পর্বে তিনটি ম্যাচে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে।

গত বছর অক্টোবর ও নভেম্বর মাসে যে তিনটি ম্যাচে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছিল, সেই তিনটি ম্যাচের মধ্যে দুটি হয়েছিল ঢাকায়। একটি হয়েছিল মালদ্বীপে। গত ১২ অক্টোবর মালেতে মালদ্বীপের বিরুদ্ধে ম্যাচে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ওঠে বাংলাদেশের ছয় খেলোয়াড়ের বিরুদ্ধে। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়ে যায়। এর পাঁচ দিন পর ১৭ অক্টোবর ফের মালদ্বীপের মুখোমুখি হয় বাংলাদেশ। সেই ম্যাচে ২-১ গোলে জয় পায় বাংলাদেশ। জয় পেয়ে ২০২৬-এর বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে জায়গা করে নেয় তারা। সেই ম্যাচে নিরাপত্তা বিধি ভাঙার অভিযোগ ওঠে বাংলাদেশের বিরুদ্ধে।

এরপর বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে লেবাননের বিরুদ্ধে ড্র করেছিল বাংলাদেশ। দুরপাল্লার শটে দুর্ধর্ষ গোল করেছিলেন শেখ মোরছালিন। সেই ম্যাচেও নিরাপত্তাবিধি ভাঙা ও গ্যালারিতে বাজি পোড়ানোর মতো অভিযোগ ওঠে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে।

সম্প্রতি বিশ্বকাপের বাছাই পর্বে ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে ম্যাচে বিশৃঙ্খলার কারণে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দেশকেই জরিমানা করা হয়েছিল। এবার শাস্তির কোপে পড়ল বাংলাদেশ ফুটবল ফেডারেশনও। সম্প্রতি বিশ্বকাপের বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা ও এশিয়ার বিভিন্ন ম্যাচ পর্যালোচনা করে একটি শাস্তির তালিকা প্রকাশ করা হয়। জানা গিয়েছে, কিছু শাস্তি আপিলযোগ্য। তবে বাংলাদেশকে জরিমানার শাস্তি আপিলযোগ্য কিনা, এই বিষয়ে অবশ্য জানা যায়নি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিরাট কোহলিকেই আদর্শ মানলেন সিভিল সার্ভিস পরীক্ষায় কৃতী ছাত্রী

আইপিএল থেকে ছিটকে গেলেন চেন্নাইকে খেতাব জেতানো ব্যাটসম্যান

আইপিএলের ম্যাচ চলাকালীন সন্দেহভাজন বুকিকে ধরল বিসিসিআই

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন গোয়েন্দা সংস্থার

টি ২০ বিশ্বকাপে বিরাট কোহলি কোন ভূমিকায়, ছক কষছে বোর্ড

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় বাংলাদেশের মেরিনা তাবাসসুম

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর