এই মুহূর্তে

আইপিএল পেল নতুন চ্যাম্পিয়নদের, আবির্ভাবেই বাজিমাত হার্দিকের গুজরাতের

নিজস্ব প্রতিনিধি: না, থামানো গেল না গুজরাট টাইটানসকে। সবাইকে টেক্কা দিয়ে দিল প্রথমবার আইপিএলে খেলতে আসা এই দলটি। লিগ পর্বের প্রথম থেকে শুরু করে রবিবারের ফাইনাল পর্যন্ত সমান ছন্দ বজায় রেখে খেলে গেল হার্দিক, মিলার, রশিদ, গিলরা। গোটা টুর্নামেন্টে ব্যাট, বল দুই বিভাগেই অনবদ্য পারফরম্যান্সের নিদর্শন দেখাল টাইটানসের ক্রিকেটাররা। ফাইনালেও তার অন্যথা হল না। মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ব্যাট বল দুই বিভাগেই জ্বলে উঠলেন হার্দিক পান্ডিয়া। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে নিয়ে নিলেন ৩ উইকেট। অধিনায়ককে যোগ্য সঙ্গ দিলেন সাই কিশোর। তিনিও তুলে নিলেন মূল্যবান ২টি উইকেট। এছাড়া রশিদ খান, মহম্মদ শামি এবং জস দয়ালরাও একটি করে উইকেট শিকার করলেন। 

যার ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩০ রান তুলতেই সক্ষম হল রাজস্থান রয়্যালস। যেটা গুজরাত টাইটানসকে আটকানোর জন্য একেবারেই যথেষ্ট ছিল না। পিঙ্ক আর্মির হয়ে সর্বাধিক ৩৯ রান করেন জস বাটলার। তবে এদিন  ইংরেজ ব্যাটসম্যানকে বিধ্বংসী হয়ে উঠতে দেননি গুজরাতের বোলাররা। 

ব্যাট করতে নেমে শুরুতে ঋদ্ধিমান সাহা (৫) এবং ম্যাথিউ ওয়েডের (৮) উইকেট হারালেও খুব একটা সমস্যায় পড়তে হয়নি টাইটানসদের। শুভমন গিলের অপরাজিত ৪৫ এবং মিলারের ১৯ বলে ৩২ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ১৮.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় গুজরাত। হার্দিক ব্যাট হাতেও ৩০ বলে ৩৪ রানের একটি বুদ্ধিদীপ্ত ইনিংস খেলে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেন। ম্যাচের সেরা তিনিই হয়েছেন। আর দীর্ঘ চার বছর পর ফের আইপিএল পেল নতুন চ্যাম্পিয়নদের। ম্যাচ শেষ হতেই জমকালো সেলিব্রেশনে মাতেন গুজরাত টাইটানসের ক্রিকেটাররা। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘যেও না’, দি মারিয়ার কাছে আকুতি বড় মেয়ের

জল্পনা উড়িয়ে লোকসভা ভোটে না লড়ার বার্তা যুবরাজের

ফিলিপসের ক্যারিয়ার সেরা বোলিং, চ্যালেঞ্জের মুখে কিউয়িরা

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে দল ঘোষণা ব্রাজিল-আর্জেন্টিনার

রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা গৌতম গম্ভীরের

জামশেদপুরকে ৩-০ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠল মোহনবাগান

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর