জনসমুদ্রে ফুলে-মালায় কেষ্ট বরণ বোলপুরে

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2022/05/em-final.png

Nisarga Niryas Mahato

20th May 2022 6:50 pm

নিজস্ব প্রতিনিধি: অবশেষে বোলপুরে ফিরলেন অনুব্রত মণ্ডল। ফিরলেন নিজের গড়ে। দীর্ঘদিন পর কলকাতা থেকে শুক্রবার নিজের এলাকায় পা রাখলেন কেষ্ট। তাঁকে স্বাগত জানাতে ভিড় জমিয়েছিলেন কয়েক হাজার মানুষ। মালা- ফুলে বরণ করে নেওয়া হয় তাঁকে। তাঁর গাড়িতে ছোঁড়া হয় ফুল।

রাস্তা জুড়ে যেন ফুলের চাদর। তিনি বীরভূমের তৃণমূল কংগ্রেসের সভাপতি। বাড়ি ফিরলেন দীর্ঘ ৪৫ দিন পর। শুক্রবার চিনার পার্কের বাড়ি থেকে বেরিয়ে নিজের কালো গাড়িতে তিনি এসে পৌঁছান নিজের গড়ে। কিন্তু দীর্ঘ পথ যেন জনসমুদ্র। ছোঁড়া হচ্ছে ফুল। রাস্তায় রাস্তায় তাঁর ছবি ধরে দাঁড়িয়ে আছেন অনুরাগীরা। আর অনুব্রত নামতেই তাঁকে পরানো হয়েছে একাধিক ফুলের মালা।

গত বৃহস্পতিবার কলকাতার নিজাম প্যালেসে (Nizam Palace) সিবিআই কার্যালয়ে হাজিরা দেন অনুব্রত। গরু পাচার (Callte Smuggling) মামলায় সিবিআইয়ের (CBI) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। গত বুধবারেই তিনি আইনজীবী মারফত সিবিআই-কে জানিয়েছিলেন, বৃহস্পতিবার তিনি সিবিআই কার্যালয়ে হাজিরা দিতে চান জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে। সেই সঙ্গে এটাও জানিয়ে দিয়েছিলেন বেলা সাড়ে ১০টা নাগাদ তিনি হাজিরা দেবেন নিজাম প্যালেসে। বৃহস্পতিবার অবশ্য দেখা যায় নির্ধারিত সেই সময়ের প্রায় ১ ঘন্টা আগেই অনুব্রত সিবিআই কার্যালয়ে চলে গিয়েছিলেন জিজ্ঞাসাবাদের জন্য মুখোমুখি হতে।

অনুব্রতের বিরুদ্ধে গরুপাচার এবং ভোট পরবর্তী হিংসার অভিযোগ রয়েছে। গত ৬ এপ্রিল গরুপাচার-কাণ্ডে নিজাম প্যালেসে অনুব্রতকে তলব করেছিল সিবিআই। ওই দিনই শারীরিক অসুস্থতার জন্য এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন তিনি। সেদিন নিজাম প্যালেসের উদ্দেশে রওনা হয়েও মাঝপথে এসএসকেএমে চলে যান অনুব্রত। তবে তখন তিনি জানিয়েছিলেন, সিবিআই চাইলে হাসপাতালে এসে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে, এই মর্মে তিনি চিঠিও দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। পরে হাসপাতাল থেকে ছুটির পরও সিবিআইকে তিনি চিঠি দিয়ে জানান, তাঁর বাড়িতে বা ভার্চুয়াল মাধ্যমে তিনি জিজ্ঞাসাবাদের জন্য রাজি আছেন। বার বার সিবিআইয়ের তলব এড়িয়ে এ বার অবশ্য নিজেই সিবিআইয়ের মুখোমুখি হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন অনুব্রত। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ তাঁর পৌঁছনোর কথা ছিল নিজাম প্যালেসে। যদিও এদিন দেখা যায় সেই সময়ের আগেই অনুব্রতবাবু তাঁর রাজারহাটের চিনার পার্ক এলাকার ফ্ল্যাট থেকে রওয়ানা দেন নিজাম প্যালেসের দিকে। ঠিক সকাল ৯টা ১০মিনিট নাগাদ রওনা হয় অনুব্রতর গাড়ি। আবার ৯টা ৪০ মিনিটে নিজাম প্যালেসে ঢুকে যায় অনুব্রতবাবুর গাড়ি।

তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় দীর্ঘক্ষণ। এরপর তিনি বের হন সিবিআই দফতর থেকে। অবশ্য আগেই জানিয়েছিলেন, তাঁর চেকআপ আছে। এরপর অনুব্রত সোজা যান এসএসকেএমের উডবার্ণ ওয়ার্ডে। সেখানে চেকআপ করান তিনি। উল্লেখ্য, শারীরিক অসুস্থতার কারণে তিনি দীর্ঘদিন ভর্তি ছিলেন এখানে। এরপর স্বাস্থ্য পরীক্ষা করার পর চিনার পার্কের বাড়ি ফিরে যান তিনি। যদিও সিবিআই তাঁকে ফের তলব করেছে পরের সপ্তাহে। আর শুক্রবার  নিজের গড়ে ফিরলেন অনুব্রত। তাঁকে বরণ করে নেন অনুগামীরা। অনুব্রত এদিন জানান, তিনি ভালো আছেন। তাঁর বিশ্রাম প্রয়োজন।

More News:

indian-oil

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এক ঝলকে

জেলা ভিত্তিক সংবাদ

Alipurduar Bankura PurbaBardhaman PaschimBardhaman Birbhum Dakshin Dinajpur Darjiling Howrah Hooghly Jalpaiguri Kalimpong Cooch Behar Kolkata Maldah Murshidabad Nadia North 24 PGS Jhargram PaschimMednipur Purba Mednipur Purulia South 24 PGS Uttar Dinajpur

Subscribe to our Newsletter

200
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?

You Might Also Like