এই মুহূর্তে

মধ্যমগ্রামে শুরু খাদিমেলা, সাংসদের আমন্ত্রণ না পাওয়া নিয়ে বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, বারাসত:  উত্তর ২৪ পরগনা জেলা খাদি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে আমন্ত্রণ না জানানো নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। শুক্রবার মধ্যমগ্রাম চৌমাথার সুভাষ ময়দানে মেলার উদ্বোধনী মঞ্চে এ নিয়ে সরব হন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ (Food Minister Rathin Ghosh)। তার পরেই শোরগোল পড়ে যায়। পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের চেয়ারম্যান কল্লোল খাঁ-ও স্বীকার করে নিয়েছেন স্থানীয় সাংসদকে আমন্ত্রণ না জানানো ভুল। সেই সঙ্গে ভবিষ্যতে যাতে এমন অনভিপ্রেত ঘটনা না ঘটে তার দিকে বিশেষ নজর রাখারও প্রতিশ্রুতি দিয়েছেন।

 জেলা খাদি ও গ্রামীণ শিল্প মেলা এ বছর অষ্টম বর্ষে পা দিল।  মূলত জেলার খাদি ও হস্তশিল্পের সঙ্গে জড়িত ক্ষুদ্র শিল্পীদের তাঁদের পসরা সাধারণ মানুষের সামনে তুলে ধরার সুযোগ করে দিতেই এই মেলার আয়োজন করা হয়। গত কয়েক বছরে ব্যাপক সাড়া ফেলেছে এই মেলা। সরকারি উদ্যোগে আয়োজিত বিভিন্ন মেলা ও কর্মসূচিতে স্থানীয় সাংসদ হিসেবে আমন্ত্রণ পেয়ে থাকেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। কিন্তু এ বছর তাঁকে ডাকা হয়নি। 

সরকারি অনুষ্ঠানে খোদ শাসকদলের সাংসদের ডাক না পাওয়ার বিষয়টি নিয়ে জেলার রাজনৈতিক ও প্রশাসনিক মহলে ব্যাপক আলোড়ন ফেলে। তৃণমূলের একাধিক নেতা নিজেদের ক্ষোভ উগরে দেন। সেই ক্ষোভ সামাল দেওয়ার চেষ্টা করেছেন খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের চেয়ারম্যান কল্লোল খাঁ। কোনও সরকারি আধিকারিক ইচ্ছাকৃতভাবে এমন কাণ্ড ঘটিয়েছেন কিনা, তা নিয়ে বিভাগীয়স্তরে খোঁজখবর নেওয়া শুরু হয়েছে।  

Published by:

Subrata Roy

Share Link:

More Releted News:

ভুয়ো আইপ্যাক কর্মীকে ৮৬ হাজার টাকা দিয়ে প্রতারিত হুমায়ুন কবীর

ভোট ঘোষণার আগেই রাজ্যে ১৫০ কোম্পানি আধা সেনা

ব্যারাকপুরে অপরাধ রুখতে সমস্ত থানায় ‘সাইবার বন্ধু’ প্রকল্পের সূচনা

বীরভূমে মাছ চাষের পুকুরে মুক্তো চাষ করার প্রশিক্ষণ

ঝাড়গ্রামে নিম গাছে গুজবের দুধকে ঘিরে মাতোয়ারা চারদিক

হাইকোর্ট অনুমতি দিলেই ১০ দিনের মধ্যে গ্রেফতার শেখ শাহজাহান :পার্থ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর