এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

টানা চার দিন শেয়ারবাজারে ধস, বিনিয়োগকারীদের মাথায় হাত

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: উধাও শেয়ারবাজারের তেজিভাব। উল্টে শুরু হয়েছে মন্দা। মঙ্গলবার থেকে শেয়ারবাজারে ধস নামা শুরু হয়েছিল, শুক্রবারও তা বজায় রইল। ৪২৭ দশমিক ৪৪ সূচক কমে ৫৯ হাজার ৩৭ দশমিক ১৮ পয়েন্টে বন্ধ হয়েছে বিএসই। নিফটিরও পতন হয়েছে। ১৩৯ দশমিক ৮৫ সূচক হারিয়ে নিফটি বন্ধ হয়েছে ১৭ হাজার ৬১৭ দশমিক ১৫ পয়েন্টে। টানা চারদিন শেয়ারবাজার নিম্নমুখী হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে বিনিয়োগকারীদের মধ্যে। সোমবার বাজার খোলার দিকেই হা-পিত্যেশ নয়নে তাকিয়ে রয়েছেন তাঁরা।

টানা তিনদিন শেয়ারবাজার নিম্নমুখী হওয়ায় বিনিয়োগকারীরা এদিন সকাল থেকেই বাজারে বিশেষ নজর রেখেছিলেন। কিন্তু বাজার খোলার সঙ্গে সঙ্গেই এদিন ৭৫০ সূচক কমে গিয়ে ৫৮ হাজারের ঘরে গিয়ে দাঁড়ায় সেনসেক্স। শুরুতেই ৭৫০ সূচকের পতন হওয়ায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন বিনিয়োগকারীরা। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাজার কিছুটা তেজি হতে শুরু করে। বিনিয়োগকারীদের অনেকেই আশা করেছিলেন, সকালে যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নেওয়া যাবে। যদিও তা সম্ভব হয়নি। চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে বাজার বন্ধ হয়। ততক্ষণে আগের দিনের চেয়ে ৪২৭ দশমিক ৪৪ সূচক খুঁইয়েছেন সেনসেক্স।

মঙ্গলবার শেয়ারবাজার ৫৫৪ দশমিক ০৫ পয়েন্ট খুইয়েছিল। বুধবার ৬৫৬ দশমিক ০৪ পয়েন্ট হারিয়ে ৬০ হাজার ৯৮ দশমিক ৮২ পয়েন্টে দাঁড়িয়েছিল সেনসেক্স। বৃহস্পতিবার আগের দিনের তুলনায় ৬৩৪ দশমিক ২০ পয়েন্ট নিচে নেমে বন্ধ হয়েছিল শেয়ারবাজার। অর্থা‍ৎ টানা চারদিনে ২২৮১ পয়েন্ট খুইয়েছে বিএসই। ৬১ হাজারের ঘর থেকে ৫৯ হাজারের ঘরে নেমে এসেছে সেনসেক্স।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

অ্যামাজনে জলের দরে বিক্রি হচ্ছে ‘এসি’ মেশিন

অতিরিক্ত মাত্রায় কীটনাশক, এভারেস্টের ফিস কারি মশলা নিষিদ্ধ সিঙ্গাপুরে 

লক্ষ্মীবারে লোকসানের মুখে বিনিয়োগকারীরা, ৪৫৫ সূচক কমল সেনসেক্স

ইজরায়েলে বিনিয়োগ নিয়ে প্রশ্ন তোলায় গুগলের চাকরি খোয়ালেন ২৮ কর্মী

সেরেল্যাকে ৩ গ্রাম চিনি মেশানোর অভিযোগ নেসলের বিরুদ্ধে

বিশ্বে প্রথম তৈরি হল এআই শিশু

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর