এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সর্বনাশ! ৫৫ হাজার ছাড়াল সোনা, রুপো ৭৩ হাজার ছুঁইছুঁই

নিজস্ব প্রতিনিধি: রাজায়-রাজায় যুদ্ধে উলুখাগড়ার প্রাণ যাওয়ার উপক্রম। ইউক্রেন-রুশ যুদ্ধের জেরে ক্রমশই সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে সোনা ও রুপো। বুধবার কলকাতার বাজারে দুই ধাতুর দাম এক লাফে অনেকটাই বেড়েছে। ২২ ক্যারে সোনার দাম প্রতি ১০ গ্রাম পিছু বেড়েছে ১৩০০ টাকা। ফলে ৫০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল গয়নার সোনা। ২৪ ক্যারেট সোনার দাম আগের দিনের চেয়ে প্রতি ১০ গ্রামে বেড়েছে ১ হাজার ৪২০ টাকা। সোনার পাশাপাশি পাল্লা দিচ্ছে রুপোও। প্রতি কেজি রুপোর দাম বেড়েছে ২ হাজার ৮০০ টাকা। ফলে ৭৩ হাজার ছুঁইছুঁই করছে।

গত ২৪ ফেব্রুয়ারি শুরু হয়েছে রুশ-ইউক্রেন যুদ্ধ। আর সেই যুদ্ধের জেরে কার্যত অস্থির গোটা বিশ্ববাজার। তেল, গ্যাস, তামা, অ্যালুমিনিয়াম সহ বিভিন্ন জিনিসের দাম কার্যত প্রতিদিন লাফিয়ে বাড়ছে। কিন্তু সবাইকে টেক্কা দিয়ে গিয়েছে সোনা ও রুপো। গত ১০ দিনে ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে বেড়েছে ৩ হাজার ৭০০ টাকা। ২৮ ফেব্রুয়ারি যেখানে প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৭ হাজার টাকা, তা এদিন দাঁড়িয়েছে ৫০ হাজার ৭০০ টাকায়। ২২ ক্যারেটের পাশাপাশি ২৪ ক্যারেটের সোনার দামও ঊর্ধ্বমুখী। ১০ দিনে প্রতি ১০ গ্রামে বেড়েছে ৪ হাজার ৩০ টাকা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট সোনার দাম ছিল প্রতি ১০ গ্রাম ৫৫ হাজার ৩১০ টাকা।

সোনার পাশাপাশি পাল্লা দিয়ে বেড়েছে রুপোর দাম। গত ২৮ ফেব্রুয়ারি এক কেজি রুপোর দাম ছিল ৬৫ হাজার ২০০ টাকা। আর এদিন সেই রুপোর দাম বেড়ে হয়েছে ৭২ হাজার ৮০০ টাকা। অর্থা‍ৎ ১০ দিনে ৭ হাজার ৬০০ টাকা বেড়েছে প্রতি কেজি রুপো। তার মধ্যে আজ বেড়েছে ২ হাজার ৮০০ টাকা। ফলে সাধারণ মানুষ সোনা ও রুপো কিনতে গিয়ে চোখে সর্ষেফুল দেখেছেন।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

২০২৩ সালে ভারতে ৭ কোটির বেশি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে হোয়াটস অ্যাপ

ফের ধপাস শেয়ারবাজার, একদিনেই ৭৩৩ সূচক খোয়াল সেনসেক্স

এপ্রিল মাসে প্রযুক্তি সংস্থাগুলি থেকে ‘গলাধাক্কা’ খেয়েছেন সাড়ে ২১ হাজার কর্মী

এবার ২৫ হাজার ভাড়া পাওয়া যাবে শ্রীদেবীর চেন্নাইয়ের প্রাসাদ, হোটেল বানাল মেয়ে

প্রথমবার চাঁদ মামার দেশে পাড়ি দিচ্ছে পাকিস্তানি উপগ্রহ

নির্বাচনের মাঝেই  কমল বাণিজ্যিক গ্যাসের দাম

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর