বিশ্বে প্রথম স্মার্টফোন যাতে আছে 18GB RAM এবং 1TB Storage!

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Dhrubajyoti Majumder

26th November 2021 1:54 pm

নিজস্ব প্রতিনিধি: সাধারণত ডেক্সটপ বা ল্যাপটপে 1TB স্টোরেজ দেওয়া হয়। কিন্তু তা বলে মোবাইল ফোনে এতটা স্টোরেজ! হ্যাঁ চিনের মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থা ZTE-র তরফে ফোনটি চিন ও আমেরিকার বাজারে আনা হয়েছে সম্প্রতি। শুধু স্টোরেজেই নয়, স্মার্টফোনটিতে 18GB RAM দেওয়া হয়েছে। আরও আছে, এতে থাকছে অতিরিক্ত 2 GB ভার্চুয়াল RAM, সবমিলিয়ে 20 GB RAM-এর সুবিধা পাবেন গ্রাহকরা। বিশ্বের সবচেয়ে বড় স্টোরেজের এই স্মার্টফোনের দাম কত সেটাই ভাবছেন তো? আসুন জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের বিস্তারিত তথ্য।

স্মার্টফোনটির নাম দেওয়া হয়েছে ZTE Axon 30 Ultra Aerospace Edition, যা ইতিমধ্যেই চিনে লঞ্চ করেছে সংস্থা। শীঘ্রই আমেরিকার বাজারে আসতে চলেছে বিশেষ ফোনটি। ফোনটির কেসিং-এর ক্ষেত্রে আধুনিকত্ব আনা হয়েছে। কারণ এই ফোনটি মূলত চিনের মহাকাশ বিজ্ঞানীদের সম্মান জানাতেই বাজারে আনা হয়েছে। ZTE Axon 30 Ultra Aerospace Edition ফোনটিতে রয়েছে 6.67 ইঞ্চির FHD+ কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। যা HDR 10+ সাপোর্ট করে। ফোনটি চলবে 888 Snapdragon চিপসেটে। আর আগেই বলেছি এই ফোনে 18 GB + 2GB(ভার্চুয়াল) RAM এবং 1TB স্টোরেজ থাকছে।

ক্যামেরাতেও চমক দিয়েছে ZTE, এতে থাকছে কোয়াড (চারটি) ক্যামেরা। চারটি ক্যামেরার মধ্যে তিনটি 64MP লেন্স এবং একটি 8MP-র পেরিস্কোপিক টেলিফটো সেন্সর। সেলফি তোলার জন্য দেওয়া হয়েছে 16MP ক্যামেরা। আর শক্তিশালী 4600mAh ব্যাটারি যা 65w দ্রুত চার্জিং সাপোর্ট করে। চিনের বাজারে ফোনটির দাম রাখা হয়েছে 6998 Yuan. যা ভারতীয় মুদ্রায় প্রায় 82 হাজার টাকা। তবে আরও একটি ভ্যারিয়েন্টে ফোনটি বাজারে এসেছে, সেটি 8GB RAM এবং 256 GB স্টোরেজ-সহ। এর দাম চিনা মুদ্রায় 4698 Yuan, যা ভারতীয় মুদ্রায় প্রায় 54 হাজার টাকার কাছাকাছি। দুটি মডেলই 5G সাপোর্ট করবে।

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

134
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?

You Might Also Like