এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আগামী ২২ তারিখে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:  আগামী ২২ অগস্ট দুর্গা পুজো নিয়ে গুরুত্বপূর্ণ পর্যালোচনা বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপালিটি স্তরের পুজো কমিটি গুলিকে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ২২ তারিখে কলকাতায় নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী এই বৈঠক করলেও রাজ্যের বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপালিটি স্তরের পুজো কমিটিগুলি ভার্চুয়ালি এই বৈঠকে যোগ দেবে।

বর্ষা পেরিয়ে শরতের আবহ এলেই চারিদিকে ছড়িয়ে পড়বে পুজোর গন্ধ। দুর্গা পুজোর কয়েকটা দিন উৎসবের আমেজে কাটাবে বঙ্গবাসী। প্রতি বছর রাজ্য সরকার পুজো কমিটিগুলিকে আর্থিক সহায়তা প্রদান করে, যাতে দুর্গা পুজো যথাযথভাবে সম্পন্ন করতে পারে কমিটিগুলি। রাজ্য সরকারের তরফে পুজোয় আর্থিক সাহায্য করার পাশাপাশি রাজ্য প্রশাসনের তরফে পুজোকে কেন্দ্র করে তৎপরতা শুরু হয়। আগামী ২২ তারিখে রাজ্যের বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপ্যালিটি স্তরের পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী এবারের পুজো নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

বাংলার দুর্গা পুজো ইতিমধ্যে স্বীকৃতি পেয়েছে ইউনেস্কোর। ইউনেস্কোর সেই স্বীকৃতির পর এবার পুজো নিয়ে বড় পরিকল্পনায় নামছে রাজ্য সরকার। এ বার দুর্গা পুজোকে সামনে রেখে আগেই মেগা মিছিল করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার তিনটি প্রান্ত থেকে ওই মিছিল শুরু হয়ে পৌঁছবে ধর্মতলায়। যেখানে থাকবে দুর্গা পুজোর নানান রঙ। মিছিলে থাকবে দুর্গাপুজোর মেলবন্ধন ও ঐতিহ্যের মডেলও। কার্যত এই শোভাযাত্রা পুজোর আগেই শহরের বুকে এক সুবৃহৎ কার্ণিভালের(Carnival) চেহারা নেবে। উত্তর কলকাতা থেকে থেকে দক্ষিণ কলকাতার একাধিক ক্লাব সেই মিছিলে সামিল থাকবে। আগামী ১ সেপ্টেম্বর কলকাতায় এই মিছিল হবে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট পঞ্চমীতে গড় দখলে রাখার লড়াই তৃণমূল-বিজেপির

বুধবার বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হবে, শুক্রবারের মধ্যে নিম্নচাপ অতি শক্তিশালী হবে

রামের নামে আর চিঁড়ে ভিজছে না শিল্পাঞ্চলে, খাবি খাচ্ছে বিজেপি

ভূপতিনগর ও পটাশপুর থানার ওসি সহ পুরুলিয়ার এসপিকে সরাল কমিশন

বিধান ভবনে খাড়গের ছবিতে লেপে দেওয়া হল কালি, লেখা হল ‘টিএমসি দালাল’

বাংলার মুখ্যসচিবের মেয়াদবৃদ্ধি নিয়ে মুখে কুলুপ এঁটেছে মোদি সরকার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর