এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাহুলের ফোনে বরফ গলল, কংগ্রেস সাংসদের ভূয়সী প্রশংসা সঞ্জয় রাউথের

নিজস্ব প্রতিনিধি, মুম্বই : বীর সাভারকার ইস্যুতে দু’দলের সম্পর্কে চিড় ধরেছিল। জোট ভাঙার হুমকি দেওয়া হয়েছিল। কিন্তু সেই সম্পর্ক আবার জোড়া লাগল একটিমাত্র ফোনে। তাঁর দীর্ঘ জেলযাত্রায় শরীর কেমন আছে, তা জানতে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ফোন করেন শিব সেনা নেতা তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউথকে। সোনিয়া-পুত্রের ফোন পেয়ে আপ্লুত সঞ্জয় ভূয়সী প্রশংসা করেন রাহুলের।

‘ভারত জোড়ো’ যাত্রায় রাহুল এখন মহারাষ্ট্রে আছেন। দিন কয়েক আগে মহারাষ্ট্রের মাটিতে দাঁড়িয়েই বীর সাভারকারের সমালোচনা করেছিলেন ওয়ানডের সাংসদ। তিনি বলেছিলেন, সাভারকার মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরু ও সর্দার বল্লভভাই প্যাটেলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন। কারণ, তিনি চিঠি লিখে ব্রিটিশদের কাছে ক্ষমা চেয়েছিলেন। রাহুলের এই মন্তব্যের পরই বিতর্ক শুরু হয়। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে কংগ্রেস সাংসদের এই মন্তব্যের সমালোচনা করে বলেছিলেন, এই ধরণের বক্তব্য জোটের ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে। উল্লেখ্য, মহারাষ্ট্রে শিব সেনা-এনসিপি ও কংগ্রেস মিলে মহা আগাড়ি জোট তৈরি করে ক্ষমতা দখল করে। যদিও কয়েক মাস আগে শিব সেনায় ভাঙন ধরিয়ে বিক্ষুব্ধ গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়ে বিজেপি। কংগ্রেস-শিব সেনার (উদ্ধব গোষ্ঠী) এই টানাপোড়েনের মধ্যে রাহুলের ফোন শিব সৈনিকদের ক্ষোভ প্রশমিত করে দেয়।

এদিন টুইট করে শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউথ জানান, ‘ভারত জোড়ো যাত্রার এত ব্যস্ততার মধ্যেও রাহুল আমাকে ফোন করে স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন। তিনি বলেছেন, আমরা আপনাকে নিয়ে উদ্বিগ্ন’। এরপরই রাহুলের প্রশংসা করে তিনি লিখেছেন, ‘মিথ্যা মামলায় ১১০ দিন ধরে জেল খাটার যন্ত্রণা রাহুল উপলব্ধি করেছেন। এর জন্য আমি তাঁকে অভিবাদন জানাই। রাজনৈতিক সৌজন্য এখন অতীত। কিন্তু রাহুল তা দেখিয়েছেন। ভারত জোড়ো যাত্রায় তিনি ব্যাপক সাড়া পাচ্ছেন’।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের ধপাস শেয়ারবাজার, একদিনেই ৭৩৩ সূচক খোয়াল সেনসেক্স

কেজরির জামিনের কথা বিবেচনা করা হচ্ছে, ইডিকে জানাল সুপ্রিম কোর্ট

সমনামীদের ভোটে দাঁড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারিতে রাজি হল না সুপ্রিম কোর্ট

রায়বরেলিতে মনোনয়ন দাখিল করলেন রাহুল, সঙ্গে সোনিয়া-প্রিয়াঙ্কা

২০২৩ সালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দেশে খুন ৫ সাংবাদিক

নারী সঙ্গের অভিযোগ ওঠায় ইস্তফা দিয়েছিলেন মেঘালয়ের রাজ্যপাল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর