এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কর্নাটকে সরকার বাঁচাতে ফের মন্ত্রিসভায় দুর্নীতিতে অভিযুক্ত ঈশ্বরাপ্পা

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: দাক্ষিণাত্যে একমাত্র কর্নাটকেই ক্ষমতায় বিজেপি। আগামী বছর রাজ্যে বিধানসভার ভোট। আর ওই ভোটের আগে ফের মন্ত্রিসভায় ফেরানো হল দুর্নীতিতে অভিযুক্ত কে এস ঈশ্বরাপ্পাকে। গত এপ্রিলেই উদুপির এক ঠিকাদারের আত্মহত্যার ঘটনায় তাঁর নামে পুলিশ এফআইআর করার গ্রামোন্নয়ন ও পঞ্চায়েতি রাজ মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। পাশাপাশি মন্ত্রিসভায় ঠাঁই পাচ্ছেন কংগ্রেস ভাঙিয়ে একাধিক বিধায়ক নিয়ে বিজেপিতে নাম লেখানো রমেশ জারকিহোলিও। তাঁর বিরুদ্ধেও দুর্নীতির ভুরিভুরি অভিযোগ রয়েছে। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দুই অভিযুক্ত নেতাকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করার জন্য মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে নির্দেশ দিয়েছেন।

গত বিধানসভা ভোটে সাধারণ মানুষের রায় না থাকা সত্বেও অপারেশন লোটাসের নামে কংগ্রেস ও জেডিএস বিধায়কদের ভাঙিয়ে কর্নাটকে সরকার গড়েছিল বিজেপি। কিন্তু প্রথম থেকেই গোষ্ঠী কাজিয়ায় জর্জরিত বিজেপি সরকার। গোষ্ঠিকাজিয়ার কারণেই মুখ্যমন্ত্রীর পদ থেকে বিদায় নিতে হয়েছে বিএস ইয়েদুরাপ্পাকে। অভ্যন্তরীণ কোন্দলের পাশাপাশি বিজেপি শীর্ষ নেতৃত্বের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বল্লারির রেড্ডি ব্রাদার্সের নতুন রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত।

আগামী বিধানসভা ভোটে যাতে ফের রাজ্যে দল সরকার গড়তে পারে তার জন্য কোমর কষে ঝাঁপিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুদিনের সফরে শুক্রবারই রাজ্যে পৌঁছেছেন তিনি। শনিবার মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির সাধারণ সম্পাদক বিএল সন্তোষ, রাজ্যের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক অরুণ সিংও। ওই বৈঠকেই দুর্নীতিতে নাম জড়ানোর পরে ইস্তফা দেওয়া কে এস ঈশ্বরাপ্পাকে ফের  মন্ত্রিসভায় ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসের চেয়ারম্যান পদে ইস্তফা স্যাম পিত্রোদার

চতুর্থ দফার ভোটে ২৮ শতাংশ প্রার্থীই কোটিপতি

পুঞ্চেতে বায়ুসেনার উপরে হামলাকারীদের ছবি প্রকাশ

কেজরির অন্তর্বর্তী জামিন নিয়ে শুক্রে রায় সুপ্রিম কোর্টের

ভ্রমণ অ্যাপে সব থেকে বেশি খোঁজ  লাক্ষাদ্বীপ এবং অযোধ্যার

সমাজমাধ্যমে বিতর্কিত পোস্টের দায়ে জেপি নাড্ডাকে তলব কর্নাটক পুলিশের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর