এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সাংসদ পদ খারিজের আশঙ্কা, আপাতত সংসদ মুখো না হওয়ার সিদ্ধান্ত রাহুলের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ‘মোদি’ পদবি নিয়ে বেফাঁস মন্তব্যের দায়ে  বৃহস্পতিবারই তাঁকে দু’বছরের জেলের সাজা শুনিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির খাসতালুক গুজরাতের নিম্ন আদালত। যদিও উচ্চ আদালতে যাওয়ার সুযোগ করে দিতে ৩০ দিনের জন্য সাজা স্থগিত রাখা হয়েছে। ফৌজদারি মামলায় দুই বছরের জেলের সাজা হওয়ায় রাহুল গান্ধির সাংসদ পদ খারিজের সম্ভাবনা দেখা দিয়েছে। আর ওই পরিপ্রেক্ষিতে আপাতত সংসদ চত্বরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। সূত্রের খবর, সংসদের বাজেট অধিবেশনের বাকি দিনগুলিতে লোকসভায় তিনি থাকবেন না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন রাজীব তনয়।

বৃহস্পতিবার দুপুরে গুজরাতের সুরাতের নিম্ন আদালত তাঁকে দুই বছরের জেলের সাজা শোনানোর পরেই পরবর্তী পদক্ষেপ নিয়ে ঘনিষ্ঠদের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাহুল। ওই বৈঠকেই সিদ্ধান্ত হয়, নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে গুজরাত হাইকোর্টের দ্বারস্থ হওয়া হবে। গুজরাত হাইকোর্টে স্বস্তি না পাওয়া গেলে সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়া হবে। ওই বৈঠকেই রাহুল জানিয়ে দেন, উচ্চ আদালত নিম্ন আদালতের সাজা স্থগিত না রাখা পর্যন্ত সংসদে যাবেন না তিনি। কেননা, সংসদে তিনি গেলে বিজেপি সাংসদরা ব্যক্তিগত আক্রমণ চালাতে পারেন বলে আশঙ্কা করছেন।

সাজাপ্রাপ্ত দলের প্রাক্তন সভাপতির পাশেই দাঁড়িয়েছে কংগ্রেস। এদিন দলের মুখপাত্র পবন খেড়া জানিয়ে দিয়েছেন, ‘রাহুল গান্ধিকে জেলের ভয় দেখিয়ে চুপ করানো যাবে না। সুরাতের নিম্ন আদালতের রায় লঘু পাপে গুরুদণ্ড ছাড়া আর কিছু নয়। দল তাঁর পাশে রয়েছে এবং আইনি লড়াই চালিয়ে যাবে।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পুঞ্চে বায়ুসেনার কনভয়ে হামলা জঙ্গিদের, নিহত এক জওয়ান

যৌন কেলেঙ্কারিকাণ্ডে গ্রেফতার দেবগৌড়া পুত্র এইচডি রেভান্না

দেবগৌড়ার নাতির হদিশ পেতে এবার ব্লু কর্নার নোটিশ সিবিআইয়ের!

দিল্লিতে আপের তারকা প্রচারকের তালিকায় তিহাড় বন্দি কেজরিওয়াল, সুনীতা

বিজেপিতে ঘর ওয়াপসি অরবিন্দর সিং লাভলির

বিজেপিতে যোগ দিলেন দুর্নীতির দায়ে জেল খাটা ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর