এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

পঞ্চায়েত ভোটের প্রচারে বাংলায় আসছেন না মোদি-শাহ-নাড্ডা

নিজস্ব প্রতিনিধি: একুশের ভোটে হারের জ্বালা তাঁরা যে এখনও ভুলতে পারেননি সেটা বার বার বোঝা গিয়েছে এই দুই বছরে। পদে পদে বাংলার হকের টাকা আটকে, আমজনতার পেটে লাথি মারার ফন্দি নিয়েছেন তাঁরা। হাজারো কেন্দড়ীয় প্রতিনিধি দল পাঠিয়েও বাংলার(Bengal) বুকে কোনও কেন্দ্রীয় প্রকল্পের রূপায়ণে কোনও দুর্নীতি খুঁজে বার করতে পারেননি তাঁরা। তবুও দিয়েছেন তাঁরা হাঁক, ২৪’র ভোটে বাংলা থেকে ৩৫টি আসন চাই। কিন্তু চাইলেই তো আর মিলবে না। বরঞ্চ পঞ্চায়েত ভোটের(Panchayat Election) আবহে আরও একবার বেআব্রু হয়ে গিয়েছে পদ্মশিবিরের বেহাল দশার ছবি। দল যেমন সব জায়গায় যেমন প্রার্থী দিতে পারছে না, কার্যত প্রার্থী খুঁজেই পাচ্ছে না, তেমনি রাজ্যের কোনও জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতি দখলের মতো অবস্থাতেও নেই বঙ্গ বিজেপি(BJP)। এই অবস্থায় পঞ্চায়েত ভোটের প্রচারে তাঁরা বাংলায় না আসার সিদ্ধান্তই নিলেন। তাঁরা মানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা(J P Nadda)। সন্দেহ নেই তাঁদের এহেন সিদ্ধান্ত বঙ্গ বিজেপির কাছে বড়সড় ধাক্কা হয়ে উঠল।

আরও পড়ুন শুভেন্দুর জেলায় প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি

বিজেপি সূত্রেই জানা গিয়েছে, চলতি জুন মাসে তো বটেই, আগামী জুলাইয়ের মাঝামাঝি সময় পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলায় আসার কোনও পরিকল্পনা নেই। বিজেপির তরফে আগে সফর পরিকল্পনা ঘোষণা করা হলেও, পঞ্চায়েত নির্বাচন না-মেটা পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডারও রাজ্যে আসার সম্ভাবনা নেই। বিজেপি শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্ত, গ্রামবাংলার এই ভোটে দলের রাজ্য নেতাদেরই প্রচারের দায়িত্ব নিতে হবে। শুধু তাই নয়, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এই সিদ্ধান্তও নিয়েছে যে এই ভোটের প্রচারে দলের অন্য কোনও শীর্ষ নেতা, অন্য রাজ্যের নেতা বা কেন্দ্রীয় মন্ত্রীরা অংশ নেবেন না। এমনকি মোদী সরকারের ৯ বছর পূর্তি উপলক্ষে বাংলায় যে কর্মসূচি নেওয়া হয়েছিল, তা-ও জুলাই মাসের মাঝামাঝি পর্যন্ত স্থগিত থাকবে। কিন্তু কেন এতটা মুখ ফিরিয়ে থাকা?

আরও পড়ুন ছাত্রের নগ্ন ভিডিও কাণ্ডে বালুরঘাটে সাসপেন্ড ৩ SFI নেতা

বিজেপি সূত্রে জানা গিয়েছে, বঙ্গ বিজেপির নেতাদের মিথ্যার মহাজালের জন্যই এই পরিস্থিতি। বাংলা থেকে পদ্মশিবিরের নেতারা দিল্লি গিয়ে একের পর এক বড় বড় ডায়লগ দিয়ে এসেছেন। তাঁদের দাবি, বাংলায় পঞ্চায়েত নির্বাচনে দল নাকি বেশিরভাগ জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি আর গ্রাম পঞ্চায়েতে জিতবে। কিন্তু এই দাবি যে সঠিক নয়, সেটা সঙ্ঘের নেতৃত্ব যেমন জানিয়ে দিয়েছে তেমনি দলের পর্যবেক্ষকেরাও জানিয়েছেন। কার্যত এই ভোটেও যে একুশের নির্বাচনের মতোই বিজেপি গোহারান হারতে চলেছে সেটা বুঝেই আর এখন বাংলা মুখো হতে চান না মোদি-শাহ-নাড্ডারা। কার্যত বাংলার বুকে পঞ্চায়েত ভোটে দলের আবার গোহারান হারার কোনও দায়িত্বই তাঁরা আর নিজেদের কাঁধে নিতে চান না। বরঞ্চ তাঁরা এই ভোটের মাধ্যমে দেখে নিতে চাইছেন যে বঙ্গ বিজেপির দৌড় এখন ঠিক কোন অবস্থায় আছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দীর্ঘ ১৩ মাস পর মুর্শিদাবাদে নিজের বাড়িতে ফিরলেন বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

মানিকচকের মথুরাপুর হাটে বিক্রি হচ্ছে সরকারি ত্রাণের ত্রিপল, তদন্তের নির্দেশ জেলা শাসকের

বনগাঁতে শান্তিপূর্ণ নির্বাচন করতে ৫৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নামল

দুর্গাপুর থানার পুলিশ গ্রেফতার করল বাইক চুরি চক্রের পান্ডাকে, উদ্ধার ৬’টি মোটরসাইকেল

শান্তি আর উন্নয়নের স্বার্থে ব্যারাকপুর শিল্পাঞ্চল এবার পার্থ’র পাশে

কালিয়াচকে শৌচাগারের পরিত্যক্ত ট্যাংকিতে বোমা বিস্ফোরণ, এলাকায় চাঞ্চল্য

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর