এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের ১০ কোটি টাকার ১১ টি সম্পত্তি চার্জশিটে সংযুক্ত ইডির

নিজস্ব প্রতিনিধি: রেশন বন্টন দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের এবং তার ১ টি ফরেক্স ট্রেডিং কোম্পানির বিরুদ্ধে চার্জ শিট পেশ করল ইডি(ED) । বিশ্বজিৎ দাসকে গ্রেফতারির ৫৮ দিনের মাথায় ৮৭ পাতার চার্জ শিট পেশ করা হল , সঙ্গে ১১৫০ পাতার নথি পেশ করা হল । ২০১৪ থেকে ২০১৫ – ২০২৪ এর এই মধ্যে জ্যোতিপ্রিয় মল্লিকের ৩৫০ কোটি টাকা ফরেক্স কোম্পানির মাধ্যমে বিদেশি মুদ্রায় রূপান্তর করে হাওলার মাধ্যমে বাংলা দেশ হয়ে দুবাইতে পাচার করা হয়। এই ৩৫০ কোটি টাকার সঙ্গে বিশ্বজিৎ দাসের প্রচুর সম্পত্তি সংযুক্ত করা হয়েছে এই চার্জ শিট- এ। ৩/৪/৭০ পিএমএলএর আইনি ধারায় চার্জ শিট(ChargeSheet) পেশ করা হয়।

আদালতে ইডি আইনজীবী বলেন , রেশন বন্টন দুর্নীতি মামলায় সাপ্লাইমেন্টারি চার্জ শিট পেশ করা হল । বিশ্বজিৎ দাসের ফরেক্স কোম্পানিকে সমন দেবার আবেদন জানিয়েছেন।ইডি সূত্রে খবর, রেশন বন্টন দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের ১০ কোটি টাকার ১১ টি সম্পত্তি এই চার্জ শিট এ সংযুক্ত করা হয়েছে। ৩ জনের ২২ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ আদালতের। এদিকে,শেখ শাহজাহান এর ভাই আলমগির শেখ, তাঁর ঘনিষ্ঠ শিবু হাজরা, দিলদার মোল্লাকে শুক্রবার সকাল ১১ টা নাগাদ কলকাতার নগর দায়রা আদালতে হাজির করে ইডি। ইডি তাঁদের নিজেদের হেফাজতে পেতে আবেদন জানাই বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে। শাহজাহানের ভাই আলমগিরকে এর আগে গ্রেফতার করেছিল সিবিআই।

সিবিআইয়ের(CBI) হাতেই গ্রেফতার হয়েছিলেন শাহজাহানের ঘনিষ্ঠ বলে এলাকায় পরিচিত দিলদারও। সিবিআই যখন তাঁদের গ্রেফতার করে, তখন শাহজাহানও ছিলেন সিবিআই হেফাজতেই। অন্য দিকে, শাহজাহানের আর এক ঘনিষ্ঠ সহযোগী শিবুকে পুলিশ গ্রেফতার করেছিল ইডির উপর হামলা এবং সন্দেশখালির স্থানীয় বাসিন্দাদের উপর নির্যাতনের অভিযোগে। তিনিও এখন জেলে। সন্দেশখালির জমি দখল এবং ভেড়ি দখল সংক্রান্ত মামলায় এঁদের হেফাজতে চাওয়া হতে পারে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পার্থ অনুপস্থিতিতে বেহালার পশ্চিমের ভোটের দায়িত্ব অঞ্জন দাসকে দিলেন মুখ্যমন্ত্রী

হাওয়া বড় বেগতিক, পুলিশের সঙ্গে যোগাযোগ রাজভবনের ৩ কর্মীর

জাঙ্গিপাড়া থেকে কেন্দ্রীয় বাহিনীর পুরো টিমকে সরানো হয়েছে : মুখ্য নির্বাচনী আধিকারিক

বিকেল ৫টা পর্যন্ত বাংলার ৭ লোকসভা কেন্দ্রে সামগ্রিক ভোটদানের হার ৭৩ শতাংশ

শুক্রবার কলকাতায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের ৬ জেলায় কমলা সর্তকতা জারি

কমিশনের নির্দেশে ভূপতিনগর ও পটাশপুর থানার নতুন ওসিরা দায়িত্ব নিলেন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর