এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মধ্যপ্রদেশে মৃত ব্যক্তিও পেয়েছেন করোনার টিকা, রয়েছে সার্টিফিকেটও!

নিজস্ব প্রতিনিধিঃ কেন্দ্রের হিসাব বলছে দেশের প্রাপ্তবয়স্ক নাগরিকদের সিংহভাগই নাকি ইতিমধ্যেই পেয়েছেন করোনা টিকার ডোজ। দিন কয়েক আগেই সংসদের অধিবেশনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী দাবি করেছিলেন, ইতিমধ্যেই দেশের ৮০ শতাংশ নাগরিক করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছিলেন যে প্রায় প্রতিদিনই করোনা টিকার দ্বিতীয় ডোজের গ্রহিতাদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। কিন্তু তার মধ্যেই দেশের একাধিক রাজ্য থেকে সামনে আসছে একের পর এক করোনা টিকা জালিয়াতির খবর। দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল বিহারের একটি স্বাস্থ্য কেন্দ্রের টিকা গ্রহীতাদের তালিকা। সেই তালিকাতে ছিল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া সকলের নাম। আর এবার মধ্যপ্রদেশের এক মৃত ব্যক্তি পেলেন করোনা টিকার দ্বিতীয় ডোজ। এমনকি টিকা গ্রহণের পর তাঁর নামে সরকারের তরফ থেকে দেওয়া হল সার্টিফিকেটও। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই বিহারের পর এবার টিকা জালিয়াতি প্রসঙ্গে প্রশ্নের মুখে মধ্যপ্রদেশ সরকার। 

স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি মধ্যপ্রদেশের রাজগড় জেলার এক বৃদ্ধ মারা যাওয়ার দিন কয়েক পরে সরকারের করোনা টিকার অ্যাপ থেকে টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ম্যাসেজ পেয়েছেন। মৃতের পরিবারের দাবি, ওই ব্যক্তি মারা যাওয়ার দিন কয়েক পরে সরকারের করোনা টিকার অ্যাপে মাসেজ আসে যে তিনি সফলভাবে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এমনকি তার কিছুক্ষণ পরেই ওই মৃত ব্যক্তির নামে টিকা গ্রহণের সরকারি সার্টিফিকেটও আসে বলে খবর। 

মৃত ওই ব্যক্তির নাম পুরুষোত্তম শাক্যওয়ার। ৭৮ বছরের ওই বৃদ্ধ মধ্যপ্রদেশের রাজগড় জেলার বিওড়া শহরের বাসিন্দা ছিলেন। চলতি বছরের মে মাসে ওই বৃদ্ধের মৃত্যু হয়। কিন্তু সম্প্রতি ৩ ডিসেম্বর তাঁর ফোন নম্বরে সরকারি অ্যাপ থেকে ম্যাসেজ পাঠিয়ে জানানো হয় যে তিনি সফলভাবে করোনা টিকার দ্বিতীয় সজ নিয়েছেন। মৃত ওই ব্যক্তির ছেলের অভিযোগ তার কিছু পরেই মৃত ওই ব্যক্তির নামে করোনা টিকার শংসাপত্র তথা সরকারি সার্টিফিকেটও চলে আসে। এরপরেই এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। মৃতের পরিবারের দাবি, ওই বৃদ্ধ গত ৮ এপ্রিল করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। এরপর ২৪ মে তিনি মারা যান। তাই করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য তাঁর নাম নথিভুক্ত করার প্রশ্নই ওঠে না। 

এদিকে এই খবর প্রকাশ্যে আসার পরেই মধ্যপ্রদেশের ওই জেলায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তবে রাজগড়ের মেডিক্যাল অফিসারের দাবি, কেউ করোনা টিকার ওই অ্যাপে ভুল নম্বর রেজিস্টার করেছিলেন, সেই কারণেই ভুল ব্যক্তির নামে এই ভুল তথ্য এসেছেন।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পুঞ্চে বায়ুসেনার কনভয়ে হামলা জঙ্গিদের, নিহত এক জওয়ান

যৌন কেলেঙ্কারিকাণ্ডে গ্রেফতার দেবগৌড়া পুত্র এইচডি রেভান্না

দেবগৌড়ার নাতির হদিশ পেতে এবার ব্লু কর্নার নোটিশ সিবিআইয়ের!

দিল্লিতে আপের তারকা প্রচারকের তালিকায় তিহাড় বন্দি কেজরিওয়াল, সুনীতা

বিজেপিতে ঘর ওয়াপসি অরবিন্দর সিং লাভলির

বিজেপিতে যোগ দিলেন দুর্নীতির দায়ে জেল খাটা ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর