এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কোথাও ‘বাবা-ছেলে-মেয়ে’ আবার কোথাও ‘স্বামী-স্ত্রী’ হলেন কাউন্সিলর

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবারই কলকাতা পুরনিগমের ভোটের ফলাফল প্রকাশ হয়েছে। মোট ১৪৪টি ওয়ার্ডের মধ্যে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস জিতেছে ১৩৪ ওয়ার্ডে। বাকি দশটি ওয়ার্ড ভাগ করে নিয়েছেন বিরোধী প্রার্থীরা এবং নির্দল। কিন্তু কয়েকটি ক্ষেত্রে উল্লেখযোগ্য ফলও দেখা গেল এবারের পুরভোটে। যেমন তৃণমূল নেতা তারক সিংয়ের পরিবারে। এই পরিবারের তিনজন ভোটে লড়ে জিতে কাউন্সিলর হলেন। আবার বৈশ্বানর চট্টোপাধ্য়ায়ের সঙ্গে তাঁর স্ত্রী চৈতালিও ভোটে জিতে কাউন্সিলর হয়েছেন। আবার অনেক ক্ষেত্রে মন্ত্রী বা বিধায়কদের পুত্র-কন্যারাও জিতে কাউন্সিলর হলেন এবারের পুরভোটে।

কলকাতা পুরসভার ১১৬, ১১৭ এবং ১১৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা একই পরিবারের। ১১৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছিলেন কৃষ্ণা সিং যিনি তৃণমূল নেতা তারক সিংয়ের মেয়ে। ২০০৫, ২০১০এবং ২০১৫ সালে – তিন বারের পুরভোটেই এই ওয়ার্ডটি থেকে জয়ী হয়ে কাউন্সিলর হন তৃণমূল প্রার্থী কৃষ্ণা সিং। এবারও জিতলেন তিনি। ১১৭ নম্বর ওয়ার্ডে জিতলেন তারক পুত্র অমিত সিং। তৃণমূল প্রার্থী অমিত সিং জিতলেন সাড়ে সাত হাজার ভোটে। এর আগে উপনির্বাচনে পাঁচ হাজারের বেশি ভোটে জিতেছিলেন অমিত। আর তারক সিং জিতলেন ১১৮ নম্বর ওয়ার্ড থেকে। তাঁর জয়ের ব্যবধান ৮ হাজার ২৫৮ ভোট। ফলে পাশাপাশি তিনটি ওয়ার্ডের জনপ্রতিনিধি একই পরিবারের, এটাও একটা নজির।

অপরদিকে কলকাতা পুরসভার ৯০ ও ৯১ নম্বর ওয়ার্ডেও প্রায় এক নজির তৈরি হল। তবে এই দুটি ওয়ার্ডে জিতলেন স্বামী-স্ত্রী। তৃণমূল নেতা বৈশ্বানর চট্টোপাধ্য়ায় জিতলেন ৯১ নম্বর ওয়ার্ড থেকে। আর তাঁর স্ত্রী চৈতালি চট্টোপাধ্য়ায় জিতলেন ৯০ নম্বর ওয়ার্ডে। বলা যায় চিরকালের লালদুর্গ ৯১ নম্বর ওয়ার্ডে এই প্রথম ঘাসফুল ফোটালেন বৈশ্বানর। ৭,২৯৩ ভোটের ব্যবধানে জয়লাভ করে তিনি। পাশের ওয়ার্ড ৯০ নম্বরেও বড় ব্য়বধানে জিতলেন বৈশ্বানরের স্ত্রী তথা তৃণমূল প্রার্থী চৈতালি চট্টোপাধ্য়ায়।

এবারের পুরভোটে বেশ কয়েকজন বিধায়ক-মন্ত্রীর ছেলে মেয়ে টিকিট পেয়েছিলেন। তাঁরাও জিতে মুখ রক্ষা করেছে বাবা-মায়ের। যেমন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে সৌরভ ভট্টাচার্য। দক্ষিণ কলকাতার ৮৬ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন তিনি। কসবার বিধায়ক তথা মন্ত্রী জাভেদ খান ১৫ বছর ধরে ৬৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। এবার তাঁর ছেলেকে ওই ওয়ার্ডে প্রার্থী করেছিল তৃণমূল। জাভেদ খানের ছেলে ফৈয়াজ জামেদ জিতলেনও রেকর্ড ভোটে। রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজার মেয়ে পূজা পাঁজা ৮ নম্বর ওয়ার্ডে জিতলেন। ৬২ নম্বর ওয়ার্ড থেকে পুরভোটে জয়ী হয়েছেন তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদের কন্যা সানা আহমেদ। আবার বিধায়ক স্বর্ণকমল সাহার ছেলে সন্দীপন সাহা জিতলেন ৫৮ নম্বর ওয়ার্ড থেকে। অন্যদিকে, বাম নেতা ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরা গোস্বামী এবার যাদবপুরের ৯৬ ওয়ার্ডে জিতলেন তৃণমূলের টিকিটে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সুবীরেশ-কল্যাণময়কে নিয়োগ করেছিলেন রাজ্যপাল, তথ্য পেশ তাঁদের আইনজীবীর

চাকরি বাতিলের জেরে একাধিক  স্কুলে বন্ধের মুখে বিজ্ঞান বিভাগ

একাদশ শ্রেণীতে ভর্তি হতে কত নম্বর লাগবে? জানিয়ে দিল পর্ষদ

‘দলের সবথেকে বেশি ক্ষতি করেছে’, কুণালকে তোপ জেলবন্দি পার্থর

শ্লীলতাহানির অভিযোগ নিয়ে রাজ্যপালকে খোঁচা শশী পাঁজার

দীর্ঘদিন নেতাদের দেহরক্ষী থাকতে পারবে না পুলিশকর্মী, নয়া নিয়ম আনছে নবান্ন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর