এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজ্যে করোনার চোখ রাঙানির মূল কারণ ওমিক্রন! জানাচ্ছে স্বাস্থ্য দফতর

নিজস্ব প্রতিনিধি: মাত্র এক সপ্তাহের মধ্যেই রাজ্যে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণের গ্রাফ। তবে মৃত্যুর হার কম হলেও চিন্তামুক্ত হচ্ছেন না চিকিৎসকরা। কারণ রাজ্যে যারা করোনা আক্রান্ত হচ্ছেন তাদের মধ্যে বেশিরভাগই নতুন প্রজাতি ওমিক্রনের শিকার। এই তথ্য দিচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর। যা কিছুটা হলেও উদ্বেগ বাড়াচ্ছে বলে মনে করছেন চিকিৎসকরা। স্বাস্থ্য দফতরের সমীক্ষা অনুযায়ী রাজ্যে যে সকল শিশুদের করোনা হয়েছে তারা প্রায় সকলেই ওমিক্রনে আক্রান্ত। রাজ্যের মোট করোনা আক্রান্ত শিশুদের মধ্যে ৬৯.২ শতাংশ নয়া প্রজাতি ওমিক্রনের শিকার। টিকার দুটি ডোজ নিয়েও করোনার নয়া প্রজাতি ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৮১ শতাংশ মানুষ। অর্থাৎ রাজ্যে ওমিক্রনের গোষ্ঠীসংক্রমণ শুরু হয়েছে এটা নিয়ে দ্বিধাভক্ত নয় চিকিৎসকেরা।

স্বাস্থ্য দফতরের তরফে শনিবার বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত যতগুলি করোনার নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে ৭১.২ শতাংশ ওমিক্রন, ৩.৭ শতাংশ ডেল্টা, ৬.৭ শতাংশ পরীক্ষায় কোনও ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি। বাকি ১৮ শতাংশ পরীক্ষা অসম্পূর্ণ। অর্থাৎ রাজ্যে করোনার গ্রাফের বাড়বাড়ন্তের জন্য দায়ী ওমিক্রন এটা বলাই যায়। তবে ওমিক্রনে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। তাই বাড়তি চিন্তা স্বাস্থ্য শিবিরে। শনিবার পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭১ ছুঁয়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৪ জন রোগী। মহারাষ্ট্রে সবথেকে বেশি ওমিক্রনে আক্রান্ত। মোট ৮৭৬ জন আক্রান্ত। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫১৩।

আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার নয়া প্রজাতি ওমিক্রনকে ‘ভ্যারিয়েন্ট অফ কনসার্ন’ বলেই উল্লেখ করেছে। দু’দিন আগেই ‘হু’ ওমিক্রন নিয়ে গোটা বিশ্বকে অবহেলা করতে নিষেধ করেছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাত পোহালেই মাধ্যমিকের ফল ! কীভাবে জানবেন রেজাল্ট

তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত কুণাল ঘোষ

কলকাতা বিমানবন্দর সংলগ্ন এলাকায় বন্ধ লেজার লাইট

তীব্র গরমে বাড়ছে লোডশেডিং, নাজেহাল অবস্থা আমজনতার

‘মানুষ ঠিক করে নিন, কে প্রকৃত প্রার্থী’, কুণালের মন্তব্যে নয়া বিতর্ক

প্রখর রোদে ভোট প্রচারে গিয়ে গুরুতর অসুস্থ সোহম, এখন কেমন আছেন?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর