এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইমামবাড়ায় গড়ে উঠছে মেডিকেল কলেজের ধাঁচে চিকিৎসা কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি: এবার কলকাতার নামী মেডিকেল কলেজ হাসপাতালের ধাঁচে চিকিৎসা কেন্দ্র গড়ে উঠছে হুগলি জেলায়। হুগলি জেলা সদর হাসপাতাল ইমামবাড়াতে তৈরি হচ্ছে এই বিশেষ ধরণের অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা কেন্দ্র যা খুলে দেওয়া হবে সাধারণ মানুষের চিকিৎসার জন্য। যার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘ক্রিটিক্যাল কেয়ার ব্লক’। জানা গিয়েছে, হুগলি জেলায় ইমামবাড়া হাসপাতালের মধ্যেই সম্পূর্ণ পৃথকভাবে ওই বিশেষ হাসপাতাল নির্মাণ করা হবে।

স্বাস্থ্যদফতর সূত্রে জানা গিয়েছে, মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করার প্রয়োজন হবে এমন রোগীদের ওই বিশেষ চিকিৎসা কেন্দ্রে পাঠানো হবে। সেখানে অত্যাধুনিক যন্ত্র থেকে পরিকাঠামো- সবই থাকবে। সব বয়সের রোগীদেরই এই কেন্দ্রে চিকিৎসা করা হবে বলে জানা গিয়েছে। একইসঙ্গে আশঙ্কাজনক রোগীদের চিকিৎসার জন্য পরিকাঠামো থাকবে সেখানে। প্রাথমিকভাবে ১০০টি শয্যা নিয়ে হাসপাতাল চালু হবে। ২০২২ এর শেষের দিকে ওই বিশেষ হাসপাতালে চিকিৎসা মিলবে বলে জানা গিয়েছে।

ওই বিশেষ হাসপাতালের জন্য প্রায় ৪৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় ১ কোটি টাকা বরাদ্দ হয়ে গিয়েছে। হাসপাতালের সঙ্গেই তৈরি হবে একটি আধুনিক ল্যাবরেটরি। কলকাতায় কোনও মেডিকেল কলেজে যে পরীক্ষাগুলি করতে যেতে হতো সেই সমস্ত পরীক্ষা এবার জেলার এই পরীক্ষাগারে করা যাবে বলে জানানো হয়েছে। হাসপাতালের ভবন তৈরির জন্য বরাদ্দ করা হয়েছে ৩০ কোটি ৫৫ লক্ষ টাকা। একইসঙ্গে আধুনিক মানের চিকিৎসা যন্ত্র কেনার জন্য বরাদ্দ করা হয়েছে আরও ১৩ কোটি ৯৫ লক্ষ টাকা। ইতিমধ্যেই হুগলি জেলার শ্রীরামপুরের ওয়ালশ হাসপাতালে সুপার স্পেশ্যালিটি ইউনিট তৈরি করা হয়েছে। সেখানে পরিষেবাও মিলছে। এবার ইমামবাড়াতে এই অত্যাধুনিক মানের চিকিৎসা কেন্দ্র গড়ে উঠলে রোগীদের অনেক সুবিধা হবে তা বলাই বাহুল্য। এই হাসপাতাল নিয়ে হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজাবার উদ্যোগ নিয়েছেন। তাই ওই বিশেষ ইউনিট তৈরি হচ্ছে। সম্পূর্ণ নতুন একটি আধুনিক হাসপাতালই জেলায় তৈরি হচ্ছে বলা যায়। মেডিকেল কলেজের জন্য মানুষকে আর কলকাতায় ছুটতে হবে না।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মুর্শিদাবাদের মাটিতে আরও একটা শীতলকুচি ঘটানোর হুমকি বিজেপি প্রার্থীর

প্রথম ২ ঘন্টায় বাংলার ৪ কেন্দ্রে পড়ল ১৫.৮৫ শতাংশ

বাংলার ৪ কেন্দ্রে চলছে ভোটগ্রহণ, তারই মাঝে বার্তা দিলেন শাহ

সরাসরি: সকাল ১১ টা পর্যন্ত কমিশনের কাছে জমা পড়ল ২৯৮টি অভিযোগ

কালবৈশাখীর তাণ্ডবে রাজ্যজুড়ে সাতজনের প্রাণহানি

সোমবার সন্ধ্যায় ঝমঝমিয়ে প্রথম কাল বৈশাখীর বৃষ্টি কলকাতা শহরে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর