এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য লাইব্রেরি ও অধ্যয়ন কেন্দ্র, আধিকারিক বললেন ‘যদি পেতাম’

নিজস্ব প্রতিনিধি: প্রতিযোগিতামূলক পরীক্ষার্থীদের পাশে এগিয়ে এল দার্জিলিং (DARJEELING) পুলিশ (POLICE)। খোলা হল পাঠাগার ও অধ্যয়ন কেন্দ্র। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মেধার ভিত্তিতে ভর্তি নেওয়া হবে। আবেদন জানানো যাবেব আগামী ১৬ জুন পর্যন্ত। পুলিশের এই উদ্যোগে খুশি জেলাবাসী। যাদের স্বপ্ন প্রতিযোগিতামূলক পরীক্ষা দিয়ে সমাজসেবার, তাঁরা পুলিশের এই পদক্ষেপে আপ্লুত। পোস্টটি শেয়ার করেছেন, কার্শিয়াংয়ের অ্যাডিশনাল এসপি মনোরঞ্জন ঘোষ। আর তা করেই সাধুবাদ জানিয়েও করেছেন ‘আফসোস’।

দার্জিলিং পুলিশ নয়া লাইব্রেরির (LIBRARY) ছবি ও তথ্য ফেসবুক প্রোফাইল থেকে আপলোড করেছে। সেখানে বলা হয়েছে, যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতিতে আগ্রহী, তাঁদের জন্য ভানু ভক্ত আচার্য গ্রন্থাগার ও অধ্যয়ন কেন্দ্র (STUDY CENTER)। লিখিত পরীক্ষার মাধ্যমে ৫০ জন মেধাবী শিক্ষার্থীকে বাছাই করা হবে। তারপর চলবে প্রস্তুতি দেওয়া। পাঠাগারের জন্য মানতে হবে ১৩ টি নয়ম। বিশেষ ৭ বৈশিষ্ট্য নিয়ে তৈরি এই অভিনব পাঠাগার ও অধ্যয়ন কেন্দ্র। পাঠদানের জন্য থাকবেন বিশিষ্টজন। সময় সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা। কেউ ভাবতে পারেন অনুগ্রহ বা দাক্ষিণ্য। তা যাতে কেউ না ভাবেন, সেই জন্য এককালীন ফি মাত্র ১০ টাকা। তারপরে আর কোনও ফি দিতে হবে না।

পোস্টটি শেয়ার করেছেন কার্শিয়াংয়ের অ্যাডিশনাল এসপি (ADITIONAL SP) মনোরঞ্জন ঘোষ। তারপরে সাধুবাদ জানিয়েও করেছেন ‘আক্ষেপ’। আক্ষেপ কেন? কারণ ডব্লুবিসিএস (WBCS) উত্তীর্ণ ও তীক্ষ্ণ বুদ্ধির সফল এই পুলিশ আধিকারিক ছোট থেকে পড়েছেন অনেক বাধাবিঘ্ন অতিক্রম করে। কষ্ট করে প্রস্তুতি নিয়ে পেয়েছিলেন তাঁর স্বপ্নের চাকরি। তখন যদি এমন লাইব্রেরি পেতেন, তাহলে খানিকটা কষ্ট কমত। কষ্ট কমলেও মনোযোগ বা ইচ্ছা কমত না।এই পড়ার সুবিধার জন্যই যে তাঁকে এককালে পোড়াতে হয়েছে অনেক কাঠখড়। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশের এই উদ্যোগ প্রতিযোগিতামূলক পরীক্ষার্থীদের জন্যই। তাঁদের স্বপ্ন সফল হোক। হ্যাজট্যাগ দিয়ে বলা হয়েছে, দার্জিলিং পুলিশ আপনার পাশে আপনার সেবায়। কারণ তাঁদের মূলমন্ত্র যে, নাগরিকই প্রথম।

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আবারও বড়োসড়ো সাফল্য শান্তিপুর থানার পুলিশের, দোকান থেকে চুরি যাওয়া টাকা সহ ধৃত অপরাধী

উলুবেড়িয়াতে মর্নিং ওয়াক করতে বেরিয়ে বিএসএফ জওয়ানের শ্লীলতাহানির শিকার এক মহিলা

প্রেমের টানে প্রথম বিয়ে তালাক দিয়ে প্রেমিকের বাড়ির সামনে ধর্ণা প্রেমিকার

বর্ধমানের রসুলপুরে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী গাড়ি চালক

শান্তিপূর্ণ ভোটের আবেদন জানিয়ে পথে পথে প্রচার স্বপন দত্ত বাউলের

সীমান্তে বাংলাদেশি টাকা সহ বিএসএফের হাতে ধৃত সিপিএম নেতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর