এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ডবল ইঞ্জিন সরকার মানে ডবল চুরি: অভিষেক

নিজস্ব প্রতিনিধি: ডবল ইঞ্জিন সরকার মানে ডবল চুরি। এমন মন্তব্য করেই বিজেপিকে কটাক্ষ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (ABHISHEK BANERJEE)। ত্রিপুরায় (TRIPURA) গণতন্ত্র ভূলুণ্ঠিত হচ্ছে। বিজেপি (BJP) গণতন্ত্রের পরিবেশ নষ্ট করছে। ত্রিপুরায় ৪ টি বিধানসভার উপনির্বাচনের (BY ELECTION) প্রচারে এসে এমনটাই বললেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, ত্রিপুরায় গণতন্ত্র ফিরিয়ে আনতে পারে তৃণমূল। অভিযোগ করেন, বিজেপি গরীবি নিয়ে রাজনীতি করছে। তার দাবি, তৃণমূলে ত্রিপুরায় পা রাখতে, বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গেছে।

নির্বাচনী প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় জমায়েতের উদ্দেশ্যে প্রশ্ন করে বলেন, বাংলা যদি কন্যাশ্রী, লক্ষীর ভাণ্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড সহ বিভিন্ন প্রকল্পের সুবিধা পায়, তাহলে ত্রিপুরা কেন বঞ্চিত হবে? বিজেপিকে কটাক্ষ করে বলেন, ‘বিজেপি বলে গরীব রেখে দে মা, আমরা করে খাই’। বিজেপির পক্ষ থেকে তৃণমূল ও তৃণমূল সমর্থকদের হুমকি দেওয়া হচ্ছে দাবি করে তিনি দৃঢ় কন্ঠে বলেন, ধমকে চমকে কিছুই লাভ করতে পারবে না বিজেপি।

এদিন তিনি বলেন, ত্রিপুরা সিপিএমকে সুযোগ দিয়েছিল কিন্তু উন্নয়ন হয়নি। বিজেপিও উন্নয়ন চায় না। তারপরেই বলেন, উন্নয়নের জন্য তৃণমূলকে সুযোগ দিক ত্রিপুরাবাসী।

অভিষেক বলেন, রাস্তা তৈরির নামে কোটি কোটি টাকা নয়ছয় করেছে বিজেপি। স্বাস্থ্য- শিক্ষা সবদিক থেকেই বেহাল অবস্থা ত্রিপুরার। নির্বাচনের আগে ক্রমাগত তৃণমূলকে হুমকি দেওয়া হচ্ছে দাবি করে তিনি বলেন, কেশবপুরে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না। এদিন তিনি বলেন, বাংলা দিল্লির কাছে মাথা নোয়ায়নি। তারপরেই বলেন, ত্রিপুরা যেন দিল্লির কাছে আর মাথা নত না করে। বলেন, ত্রিপুরা শাসন করবেন ত্রিপুরার ভূমিপুত্র। ত্রিপুরার ভূমিপুত্রই চালাবে সরকার। ত্রিপুরাবাসীর প্রকৃত উন্নয়নের জন্য তিনি তৃণমূলে ভোট দেওয়ার আবেদন জানান।

এদিন তিনি বলেন, বাংলায় ৩৪ বছরের বাম শাসনের শেষে সূর্যোদয় হয়েছে। তারপরে জনগণের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে বলেন, তাহলে ত্রিপুরায় কেন সূর্য উদয় হবে না?

এদিনের জনসভায় বারবার অভিষেকের মুখ থেকে শোনা গিয়েছে তৃণমূল কর্মীদের আক্রান্ত হওয়ার কথা। তা উল্লেখ করে তিনি বলেন, বারবার তৃণমূল আক্রান্ত হচ্ছে মানে তৃণমূল কংগ্রেসকে ভয় পেয়েছে বিজেপি। বিস্ফোরক হয়ে বলেন, সিঙ্গেল ইঞ্জিনের সরকারই ভাল। ডবল ইঞ্জিনের সরকার মানে ডবল চুরি। ত্রিপুরায় এই চুরির জন্যেই অনুন্নয়ন বলে দাবি করেন তিনি। ডাক দেন পরিবর্তনের। এদিন তিনি এও বলেন, ত্রিপুরেশ্বরী মন্দিরে যাওয়ার সময় তাঁর গাড়িতে হামলা হয়েছে। তবুও তিনি দমবেন না দাবি করে বলেন, ত্রিপুরার মাটি কামড়ে পড়ে থাকবেন তিনি ও তৃণমূল কংগ্রেস।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, তৃণমূলে ভোট দেওয়া মানে মমতা বন্দ্যোপাধ্যায়ের (MAMATA BANERJEE) হাত শক্ত করা। তবেই সম্ভব প্রকৃত উন্নয়ন। বলেন, তৃণমূল ত্রিপুরায় আসার আগে বিজেপির কোনও বিরোধী ছিল না। সেই সুযোগে লুঠ চালিয়েছে বিজেপি। তবে তা আর সম্ভব নয়।

তিনি বলেন, তৃণমূল (TMC) দিল্লির কাছে মাথা নত করেনি, করবেও না। ত্রিপুরাবাসী ও যেন দিল্লির কাছে মাথা নত না করেন, এই আবেদন জানান অভিষেক। প্রশ্ন করেন, ত্রিপুরাকে কেন দিল্লি চালাবে? ত্রিপুরার হবে ভূমিপুত্রের সরকার। তারপরেই বলেন, যত বাধাই দেওয়া হোক ভোট দিতে, তবু জনগণ যেন নিজের ভোট দেন। বিজেপি বিরোধী সমস্ত ভোট তৃণমূলের প্রতীকে দেওয়ার আবেদন জানান তিনি।

এদিন অভিষেক বলেন, সিপিএম বাংলা ও ত্রিপুরা ডুবিয়েছিল। বাংলা পেরেছে পরিবর্তন করতে। ত্রিপুরাবাসীকেও পারতে হবে। তাঁর বার্তা, স্বৈরাচারী শক্তিকে হারাতেই হবে। বলেন, বিজেপিকে জব্দ করতে তৃণমূলে ভোট দিন।

রান্নার গ্যাস, পেট্রোল- ডিজেলের মূল্যবৃদ্ধিতেও বিজেপিকে এক হাতে নিয়েছেন অভিষেক। তার পরেই বলেন মূল্যবৃদ্ধি রোধ করতে বিজেপিকে সরানো দরকার। কংগ্রেস ও সিপিএমে ভোট দিলে, সেই ভোট নষ্ট হবে দাবি করে তিনি বলেন, উন্নয়নের সরকার আনতে তৃণমূলকে ভোট দিন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের ধপাস শেয়ারবাজার, একদিনেই ৭৩৩ সূচক খোয়াল সেনসেক্স

কেজরির জামিনের কথা বিবেচনা করা হচ্ছে, ইডিকে জানাল সুপ্রিম কোর্ট

সমনামীদের ভোটে দাঁড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারিতে রাজি হল না সুপ্রিম কোর্ট

রায়বরেলিতে মনোনয়ন দাখিল করলেন রাহুল, সঙ্গে সোনিয়া-প্রিয়াঙ্কা

২০২৩ সালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দেশে খুন ৫ সাংবাদিক

নারী সঙ্গের অভিযোগ ওঠায় ইস্তফা দিয়েছিলেন মেঘালয়ের রাজ্যপাল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর