এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




বিধায়কদের আপত্তি উড়িয়ে গুরজিৎকে নিয়েই মন্ত্রিসভা গঠন চান্নির




নিজস্ব প্রতিনিধি: বিধায়কদের আপত্তি বা দলের অভ্যন্তরীণ চাপ নিয়ে যে খুব একটা মাথাব্যাথা নেই পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রীর রবিবার তা কার্যত স্পষ্ট হল। দলের সদস্যদের হাজার আপত্তি উপেক্ষা করে নিজের পছন্দের সদস্যদের নিয়েই গড়লেন  নতুন মন্ত্রীসভা। আর সেই মন্ত্রীসভায় জায়গা পেল বিতর্কিত কংগ্রেস নেতা রাণা গুরজিৎ সিংও।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী রবিবার বিকালে শপথ গ্রহণ করলেন পঞ্জাবের  মুখ্যমন্ত্রী চরণজিৎ চান্নির মন্ত্রিসভার ১৫ জন বিধায়ক।  সদ্য দায়িত্ব পাওয়া  মুখ্যমন্ত্রী চরণজিৎ চান্নির উপস্থিতিতেই এদিন দুপুরে পঞ্জাবের নতুন মন্ত্রীসভার ঘোষণা করা হল। মন্ত্রীসভার ১৫ জন বিধায়ককে শপথ বাক্য পাঠ করালেন পঞ্জাবের রাজ্যপাল বনোয়ারি লাল পুরোহিত। এদিন যে ১৫ জন বিধায়ক পঞ্জাবের নতুন মন্ত্রীসভার সদস্য হিসাবে শপথবাক্য পাঠ করলেন তাঁরা হলেন, ব্রহ্ম মহীন্দ্র, ভারত ভূষণ, মণপ্রীত বাদল, ত্রিপত রাজিন্দর সিং বাজওয়া, প্রজ্ঞাত সিং, সুখবিন্দর সরকারিয়া, বিজয় ইন্দ্র সিংলা, রাজকুমার ভারকা, রাণা গুরজিত সিং, সঙ্গত সিং গিলজিয়ান, রণদ্বীপ সিং নব্য, অরুণা চৌধুরী, রাজিয়া সুলতানা, গুরকিরত কোটলি, অমরিন্দর সিং রাজা ওয়ারিং।

উল্লেখ্য, পঞ্জাবের নতুন মন্ত্রীসভা গঠনকে কেন্দ্র করে সম্প্রতি প্রকাশ্যে এসেছে কংগ্রেস দলের অভ্যন্তরীণ চাপানউতোর। কাদের বিধায়ক করা হবে এবং কাড়া তালিকা থেকে বাদ যাবেন তা নিয়েই শুরু হয় অভ্যন্তরীণ কোন্দল। ঝামেলার সূত্রপাত রাণা গুরজিৎ সিংকে নিয়ে। সূত্রের খবর, পঞ্জাব কংগ্রেস দলের অনেক সদস্যই নাকি চাননি রাণা গুরজিৎ সিং মন্ত্রীসভার সদস্য হোক। এমনকি তাঁদের সেই আপত্তির কথা মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি এবং রাজ্য প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুকে লিখিতভাবে জমা দিয়েছিলেন ৭ বিধায়ক। এরপরেই মনে করা হচ্ছিল হয়তো দলের বিধায়কদের আপত্তিকে মান্যতা দিয়ে গুরজিৎকে তালিকা থেকে বাদ দেবেন চান্নি। কিন্তু কারোর কোনও অজর আপত্তিই ধোপে টেকেনি। দলের বিধায়কদের ‘না’ কে কার্যত ফুঁৎকারে উড়িয়ে দিয়ে নিজের পছন্দের সদস্যদের নিয়েই মন্ত্রীসভা গঠন করলেন পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী।

 




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট ভরাডুবির কারণে ওড়িশার প্রদেশ কংগ্রেস কমিটি ভেঙে দিলেন খাড়গে

বিচারকদের রাজনীতিতে পা ঠেকাতে বিল আসছে রাজ্য সভায়

হরিয়ানার নুহতে সাম্প্রদায়িক অশান্তির আশঙ্কায় বন্ধ মোবাইল ইন্টারনেট পরিষেবা

‘কভি শুনা, রুপিয়া দে কে মিনিস্ট্রি নেহি দিয়া’, নীতীশ আর চন্দ্রবাবুকে নিশানা মমতার

কাঁওয়ার যাত্রা নিয়ে যোগী সরকারের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা

বাজেট অধিবেশন নিয়ে মোদি সরকারকে তোপ খাড়গের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর