পঞ্জাবে কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষিত, অমৃতসর থেকে লড়ছেন সিধু

Published by:
No Author

15th January 2022 4:06 pm | Last Update 15th January 2022 4:22 pm

নিজস্ব প্রতিনিধি, চণ্ডিগড়: পঞ্জাব বিধানসভা ভোটের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। ১১৭টি আসনের মধ্যে প্রথম দফায় ৮৬টি আসনের প্রার্থী তালিকা শনিবার দুপুরে প্রকাশ হয়েছে। প্রার্থী তালিকা অনুযায়ী, নিজের পুরনো কেন্দ্র অমৃতসর (পূর্ব) আসন থেকে লড়ছেন পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যো‍ৎ সিং সিধু। চমকোর সাহিব থেকে ভোটে লড়ছেন মুখ্যমন্ত্রী চরণজি‍ৎ সিং চান্নি। উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি পঞ্জাব বিধানসভার ১১৭ আসনে এক দফাতেই ভোট নেওয়া হচ্ছে।

এদিন কংগ্রেসের পক্ষ থেকে যে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে তেমন চমক নেই বললেই চলে। প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি ও দলের নির্বাচনী প্রচার কমিটির চেয়ারম্যান এবারের ভোটে আর লড়ছেন। তাঁর জায়গায় অবোহার কেন্দ্রে প্রার্থী করা হয়েছে তাঁর ভাইপো সন্দীপ জাখরকে। উপমুখ্যমন্ত্রী সুখবিন্দার রণধাওয়া ডেরা বাবা নানক কেন্দ্র থেকে ভাগ্য পরীক্ষায় নামছেন। অমৃতসর (মধ্য) আসন থেকে লড়ছেন আর এক উপমুখ্যমন্ত্রী ওমপ্রকাশ সাইনি। বাসসি পাঠানা আসন থেকে নিজের ভাইকে দাঁড় করাতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী চান্নি। যদিও তাঁর সেই দাবি মেনে নেয়নি কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। ওই আসন থেকে দাঁড় করানো হয়েছে বিদায়ী বিধায়ক গুরুপ্রীত সিংকে।

হিংসার পক্ষে কথা বলে বিতর্কিত হওয়া পঞ্জাবি গায়ক সিধু মোসওয়ালাকেও ভোটের ময়দানে নামানো হয়েছে। তাঁকে দলে নেওয়া নিয়ে ক্ষিওভ প্রকাশ করেছিলেন কংগ্রেসের একাংশ। কিন্তু তাঁদের সেই ক্ষোভকে গুরুত্বই দেওয়া হয়নি। গুরুদাসপুর আসনে লড়ছেন দলের লোকসভা সাংসদ প্রতাপ সিং বাজওয়া। আপ থেকে দলে আসা রুপিন্দার কাউরকে মৌলাত আসনে প্রার্থী করা হয়েছে। চান্নি মন্ত্রিসভার হেভিওয়েট মন্ত্রী ব্রহ্ম সিং মাহিন্দ্রার ছেলে মোহিত মাহিন্দ্রাকে পাতিয়ালা (গ্রামীণ) কেন্দ্রে টিকিট দেওয়া হয়েছে।   

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

134
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?

You Might Also Like