এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

৫ রাজ্যের ৮ জেলাশাসক ও ১২ পুলিশ সুপারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই অ্যাকশন মুডে দেখা যাচ্ছে জাতীয় নির্বাচন কমিশনকে। মঙ্গলবার এক সঙ্গে পাঁচ রাজ্যের ৮ জেলাশাসক ও ১২ পুলিশ সুপারকে সরিয়ে দিয়েছেন নির্বাচন সদনের কর্তারা। ওই পাঁচ রাজ্য হলো-অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড ও অসম। কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, অবাধ ও নিরপেক্ষভাবে ভোট করতেই পাঁচ রাজ্যের জেলা প্রশাসন ও জেলা পুলিশের মাথায় থাকা আধিকারিকদের বদলি করা হয়েছে।

সবচেয়ে বেশি জেলাশাসক ও পুলিশ সুপার বদলি করা হয়েছে জগনমোহন রেড্ডির অন্ধ্রপ্রদেশে। দক্ষিণি রাজ্যটিতে তিন জেলার জেলাশাসক ও পাঁচ জেলার পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রকাশিত প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, অন্ধ্রের কৃষ্ণা, অনাথপুরামু ও তিরুপতি জেলার জেলাশাসককে অবিলম্বে সরাতে বলা হয়েছে। পাশাপাশি প্রকাশম, পালনাডু, চিতোর, অনাথপারামু এবং নেল্লোরের পুলিশ সুপারকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। গুন্টুর জোনের আইজি’কেও সরাতে বলা হয়েছেল।

ওড়িশার কটক, জগ‍ৎসিংহপুরের জেলাশাসকের পাশাপাশি আনগুল, বেরহামপুর, খুরদা ও রাউরকেল্লার পুলিশ সুপারদের সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ঝাড়খণ্ডের রাঁচি (গ্রামীণ) ও দেওঘরের পুলিশ সুপার এবং পালামু জোনের ডিআইজি ও দুমকা জোনের আইজিকেও অপসারিত করা হয়েছে।

বিজেপি শাসিত অসমের উদলগিরির জেলাশাসক এবং নীতীশ কুমারের রাজ্য বিহারের ভোজপুর ও নওয়াদার জেলাশাসক ও পুলিশ সুপারদেরও অবিলম্বে পদ থেকে সরানোর নির্দেশ দিয়েছে কমিশন। অপসারিত আশিকারিকদের নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট কোনও কাজের দায়িত্ব দেওয়া যাবে না বলেও ৫ রাজ্যের শীর্ষ প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন সদন।    

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

নির্বাচনী সভায় অজ্ঞান কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি

ফের ইডির গ্রেফতারি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হেমন্ত সোরেন

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

ধনকুবেরদের ১৬ লক্ষ কোটি টাকা ঋণ মুকুব! প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

অমেথিতে রবার্ট ভডরাকে প্রার্থী চেয়ে পোস্টার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর